পাবনা শহরের ঘন বসতি এলাকায় বহুল আলোচিত জেলা আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদক প্রলয় চাকীর দেশী (বাংলা) মদের দোকান ‘‘চাকী বাড়ী”তে র‌্যাবের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়েছে। শনিবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত এ অভিযান চালানো হয়। র‌্যাব-১২ পাবনার ভারপ্রাপ্ত কোম্পানি কমা-ার আমিনুল কবীর তরফদারের নেতৃত্বে এই দেশী মদের দোকান চাকী বাড়িতে অভিযান চালিয়ে লাইসেন্সের শর্ত ভঙ্গ করায় মালিককে পঞ্চাশ হাজার টাকা জরিমানা এবং ৪৬ জনকে আটক করে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করা হয়েছে।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট অনুজা মন্ডল জানান, চাকী বাড়ীতে মদ বিক্রির লাইসেন্সের শর্ত ভঙ্গ করে অপ্রাপ্ত বয়স্ক ও সাধারণ যুবকদের কাছে মদ বিক্রি করা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালায় র‌্যাব। এ সময় হাতেনাতে কয়েকজনকে আটক করে অভিযোগের সত্যতা পাওয়া যায়। এ অপরাধে মদের দোকান মালিক প্রলয় চাকীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া নীতিবহির্ভূতভাবে মদসেবন করায় অন্তত ৫০ জনকে আটক করে জেলা প্রশাসকের কার্যালয়ে আনার পর ভ্রাম্যমান আদালতে আটজনকে এক হাজার টাকা করে জরিমানা এবং ৩৮ জনকে তিনদিন করে কারাদন্ড প্রদান করা হয়েছে। অন্যান্য আটককৃতরা নাবালক হওয়ায় মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়। দীর্ঘদিন ধরে শহরের এই গুরুত্বপূর্ণ এই চাকী বাড়ীতে মদের আসর এবং বাংলা মদ বিক্রি হওয়ায় এলাকাবাসী খুবই বিব্রতকর পরিস্থিতির মধ্যে বসবাস করছে বলে স্থানীয় বাসিন্দারা অভিযোগ। এলাকাবাসীরা জানান, আমরা দির্ঘদিন ধরে এই মদের দোকান আবাসিক এলাকা থেকে অন্যত্র সরিয়ে নেওয়ার দাবী করলেও অজ্ঞাত কারনে সংশ্লিষ্ট বিভাগ বিষয়টি আমলে নিচ্ছে না। এলাকাবাসী দ্রুত মদের দোকান সরিয়ে নেওয়ার জোরদাবী জানান।