গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় দুইজন করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। তারা সম্পর্কে স্বামী-স্ত্রী। গোপালগঞ্জের সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, এর আগে তাদের নমুনা সংগ্রহ করে আইইডিসিআর-এ পাঠানো হয়েছিল। রিপোর্টের ফলাফল পজিটিভ এসেছে। এ ঘটনায় তাদের বাড়িসহ আশপাশের ৬টি বাড়ি লকডাউন করে দেওয়া হয়েছে।

জানা গেছে, টুঙ্গিপাড়া উপজেলার বর্ণি ইউনিয়নের গিমাডাঙ্গা মুন্সিরচর গ্রামের সাজ্জাদ মল্লিক (২১) ও তার স্ত্রী খাদিজা বেগম (২০) ঢাকায় থাকেন। সম্প্রতি সাজ্জাদ তার স্ত্রী সহ শ্বশুর বাড়ি মাদারীপুর জেলার শিবচরের পাচ্চর গ্রামে যান। সেখানে তারা জ্বর ও সর্দি-কাশিতে আক্রান্ত হন। পরে তারা অসুস্থ অবস্থায় গ্রামের বাড়িতে চলে আসেন। বিষয়টি এলাকাবাসী জানতে পেরে স্থানীয় প্রশাসনকে অবহিত করলে তারা তাদের নমুনা সংগ্রহ করে আইইডিসিআর-এ পরীক্ষার জন্য পাঠান। আজ সেটির ফলাফল পজিটিভ এসেছে।

টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. জসিম উদ্দিন জানান, গত ৭ এপ্রিল তাদের নমুনা সংগ্রহ করে আইইডিসিআর-এ পাঠানো হয়। আজ বৃহস্পতিবার বিকেলে রিপোর্ট হাতে পাওয়ার পর স্বামী-স্ত্রী দু’জনই করোনা আক্রান্ত হয়েছেন বলে নিশ্চিত হওয়া গেছে।

তিনি আরও জানান, এ ঘটনার পর আক্রান্ত বাড়িসহ আশপাশের ৬টি বাড়ি লকডাউন করা হয়েছে। সেখানে মাইকিং করে স্থানীয়দের সতর্ক করা হয়েছে। টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী অফিসার মো. নাকিব হাসান তরফদার জানান, রাতেই করোনা আক্রান্ত স্বামী-স্ত্রী দু’জনকে টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা ইউনিটের আইসোলেশন ওয়ার্ডে নেয়া হয়েছে।