ঢাকায় আশঙ্কাজনক হারে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। চব্বিশ ঘণ্টায় দেশে নতুন আক্রান্ত ১১২ জনের মধ্যে ৬২ জনই রাজধানীর বাসিন্দা। আক্রান্তের সংখ্যা বাড়ছে প্রাণঘাতী এই ভাইরাসের দেশের আরেক হটস্পট নারায়ণগঞ্জেও। ঢাকার পার্শ্ববর্তী জেলাটিতে নতুন আক্রান্তের সংখ্যা ১৩ জন। নতুন আক্রান্ত বাকি ৩৭ জন অন্যান্য জেলার। চব্বিশ ঘণ্টায় করোনায় একজন মৃতও ঢাকার বাসিন্দা। তিনি ষাটোর্ধ্ব পুরুষ।
বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে বাসা থেকে যুক্ত হয়ে আক্রান্ত ও মৃতের সংখ্যা জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

নতুন আক্রান্ত ১১২ জন নিয়ে দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৩০ জন; এর মধ্যে মৃত্যু হয়েছে মোট ২১ জনের। নতুন আক্রান্তদের বয়সের দিক তুলে ধরে আইইডিসিআরের পরিচালক মিরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, দশ বছরের নিচে আছে ৩ জন, ১১-২০ বছরের মধ্যে ৯ জন, ২১-৩০ এর মধ্যে ২৫ জন, ৩০-৪০ বছরের মধ্যে ২৪ জন, ৪০-৫০ এর মধ্যে ১৭ জন, ৫১-৬০ বছরের মধ্যে ২৩ এবং ষাটোর্ধ্ব ১১ জন।

করোনাভাইরাসের নমুনা পরীক্ষা আরও বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক অধ্যাপক সামিয়া তাহমিনা। ২৪ ঘণ্টায় মোট ১০৯৭ জনের নমুনা পরীক্ষা হয়েছে। ঢাকায় ৬১৮টি; ঢাকার বাইরের সেন্টারগুলোতে নমুনা পরীক্ষা হয়েছে ৪৭৯টি। মোট নমুনা পরীক্ষা আগের দিনের তুলনায় ১০৯টি বেশি।