খাগড়াছড়ির মহালছড়ি উপজেলায় কোরোনা ভাইরাস প্রতিরোধে (কোভিড-১৯) কর্মহীন হয়ে পড়া বিভিন্ন গ্রামের অসহায় মানুষকে খাদ্য সহায়তা প্রদান করেছেন মহালছড়ি উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সুইনুচিং চৌধুরীর পরিবার ও মহালছড়ির বাবুপাড়া নিবাসী ঢাকায় কর্মরত সোনালী ব্যাংক কর্মকর্তা মংপ্রুচাই মারমা এর পক্ষে তার পরিবার।

১৯ এপ্রিল (রবিবার) মহালছড়ির বাবুপাড়া নিবাসী ঢাকায় কর্মরত সোনালী ব্যাংক কর্মকর্তা মংপ্রুচাই এর পক্ষ থেকে তার পরিবার বাবুপাড়া গ্রামের প্রায় ৫০ টি পরিবারের মাঝে চাউল সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী বিতরণ করেন। অন্যদিকে প্রয়াত উচহ্লা ভান্তের উদ্দেশ্যে মহালছড়ি উপজেলার বিভিন্ন গ্রামের কর্মহীন হয়ে পড়া মানুষকে খাদ্য সহায়তা প্রদান করেন মহালছড়ি উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সুইনুচিং চৌধুরীর পরিবার। এই সময় তিনি প্রায় ৪০ টি কর্মহীন পরিবারের মাঝে এই খাদ্য সহায়তা প্রদান করেন।

উল্লেখ্য তিন পার্বত্য জেলার বৌদ্ধ ধর্মীয় গুরু স্বর্ণ মন্দিরের প্রতিষ্ঠাতা ও খিওং ওয়া বৌদ্ধ বিহারের অধ্যক্ষ উপঞঞাজোত মহাথেরো (উচহ্লা ভান্তে) গত ১৩ এপ্রিল চট্টগ্রামের ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যবরণ করেন। মৃত্যুর সময় তার বয়স হয়েছিলো ৬৪ বছর। তার উদ্দেশ্যে এবং পৃথিবীর সকল প্রানীর মঙ্গলার্থে অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সুইনুচিং চৌধুরী।

মিল্টন চাকমা কলিন, (মহালছড়ি) খাগড়াছড়ি