মোহাম্মাদ রাজিব হোসাইন/বিশেষ প্রতিনিধি: মধুখালী পৌরসভায় আওয়ামীলীগের মেয়র প্রার্থী খন্দকার মোরশেদ রহমান লিমন অস্বতি¦তে আছেন স্বতন্ত্র প্রার্থী আওয়ামীলীগ সমর্থনকারী মির্জা পরিবারের সন্তান মধুখালী বাজার ব্যবসায়ী সমিতির সাধারন সম্পাদক মির্জা মাঝহারুল ইসলাম মিলনকে নিয়ে। অপর দিকে দলীয় বিরোধ থাকলেও বিএনপির একক প্রার্থী হওয়ায় স্বত্বিত্বে আছেন শাহাবুদ্দীন আহম্মেদ সতেজ।
মধুখালী পৌরসভায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী খন্দকার মোরশেদ রহমান লিমন। আওয়ামীলীগ সমর্থনকারী মির্জা পরিবারের সন্তান মধুখালী বাজার ব্যবসায়ী সমিতির সাধারন সম্পাদক মির্জা মাঝহারুল ইসলাম মিলন স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করায় আওয়ামীলীগের ভোটের হিসাবে গড়মিল হতে পারে বলে মনে করছেন নাম প্রকাশ না করার শর্তে অনেকেই। তাদের অভিযোগ সাবেক মেয়র দলের ত্যাগী নেতা-কর্মীদের মুল্যায়ন করে নাই।
অপরদিকে করোনাকালীন সময়ে মধুখালী বাজার ব্যবসায়ী সমিতির সাধারন সম্পাদক মির্জা মাঝহারুল ইসলাম মিলন ব্যক্তিগত ভাবে ্এলাকার অসহায় লোকের পাশে থেকে ব্যাপক সাহায্য-সহযোগীতা করেছেন। তার আছে নিজস্ব বিশাল কর্মী সমর্থক, পাশাপাশি পৌর এলাকার ভিতরে আছে মির্জা পরিবারের প্রভাব। মির্জা পরিবার আওয়ামীলীগের সকল আন্দোলন সংগ্রামে অঙ্গাঙ্গীভাবে জড়িত থেকেছে। মির্জা মিলনের পিতা একজন বীরমুক্তিযোদ্ধা, সম্প্রতি মির্জা মিলনের বাবা এবং চাচা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মির্জা মনিরুজ্জামান বাচ্চু মারা গেছেন। সাধারন মানুষের কিছুটা সহানুভূতি মিলনের প্রতি আছে।
স্বতন্ত্র প্রার্থী হওয়া প্রসঙ্গে মির্জা মিলন বলেন , আমাকে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন ফরম কেনার সুযোগ দেওয়া হয়নি। আমি দীর্ঘ দিন এলাকায় নির্বাচনী কার্যক্রম চালিয়েছি, গরীব মানুষের জন্য স্বাস্থ্যসেবা, ডেঙ্গু,করোনাকালীন সময়ে এলাকায় সাধারন মানুষের পাশে থেকে ওয়াদা করেছিলাম পৌর নির্বাচন করবো। সেই ওয়াদা থেকেই আমার মনোনয়নপত্র জমা।
মধুখালী পৌরসভার আওয়ামী লীগ মনোনীত প্রার্থী খন্দকার মোরশেদ রহমান লিমন এলাকায় ভদ্র ছেলে হিসাবে ব্যাপক সুনাম আছে। তার চাচা মরহুম মফিজুর রহমান মঞ্জু মিয়া মধুখালী উপজেলার ২বারের নির্বাচিত চেয়ারম্যান। তাদেরও একটা প্রভাব পৌর এলাকায় আছে। লিমন যদি দলীয় বন্ধন অটুট রেখে নির্বাচনী কার্যক্রম চালাতে পারে তাহলে জয়ের সম্ভাবনা আছে।
অপর দিকে দলে ভেদাভেদ থাকলেও বিদ্রোহী প্রার্থী না থাকায় সবচেয়ে সুবিধা জনক অবস্থায় আছে মধুখালী পৌরসভায় বিএনপি মনোনীত প্রার্থী শাহাবুদ্দিন আহমেদ সতেজ। সাবেক আকসু ভিপি, মধুখালী ইউনিয়নের ২বারের নির্বাচিত চেয়ারম্যান ও পৌর বিএনপির সভাপতি সতেজ সজ্জন ব্যক্তি হিসেবে দলমত নির্বিশেষে সকলের অতিপ্রিয় সতেজ। তারও আছে বিশাল কর্মীবাহিনী। সামান্য ভেদাভেদ মিটিয়ে ফেলতে পারলে মেয়র পদে জেতা সতেজের জন্য সহজ হবে।

আগামী ২৩ নভেম্বর প্রার্থীতা প্রত্যাহার। ১০ ডিসেম্বর ভোট গ্রহন।