লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার ফকিরপাড়া ইউনিয়নে একদল তরুণের উদ্যোগে হতদরিদ্র বৃদ্ধ সফিয়ার রহমান (৬০) পেলেন ব্যাটারি চালিত (অটো) একটি নতুন ভ্যান। শনিবার (৫ ডিসেম্বর) রাত সাড়ে ৮টার দিকে ঐ উপজেলার ফকিরপাড়া ইউনিয়ন তরুন ফেসবুক ব্যবহারকারীদের সমন্নয়ে গঠিত ম্যাসেঞ্জার গ্রুপ ও ম্যান ফর ম্যান এর উদ্যোগে বড়খাতা বাজারের আল মদিনা মার্কেটে এ অটো ভ্যান সফিয়ার রহমানকে প্রদান করেন।

জানা গেছে, ঐ উপজেলার ফকিরপাড়া ইউনিয়নের রমনীগঞ্জ গ্রামের মৃত সহির উদ্দিনের ছেলে সফিয়ার রহমান (৬০)। তিনি ৪০ বছর যাবত পায়ে ভ্যান চালিয়ে সংসারের জীবিকার নির্বাহ করে আসছেন। বর্তমানে বয়সের ভার আর নানান অশুখ বিশুখে তার গায়ে শক্তি কমে গেছে। ফলে বৃদ্ধ সফিয়ার রহমান পুরাতন ভ্যান দিয়ে আগের মতো উপার্জন করতে পারতেন না। ফলে প্রায়ই না খেয়ে অর্ধাহারে থাকতে হত তার পরিবারের লোকজনদের।

হতদরিদ্র বৃদ্ধ সফিয়ারের এমন দুঃখদুর্দশার দেখে এগিয়ে আসেন এলাকার ছেলে মানিক হোসাইন রিয়াদসহ একদল তরুণ যবুক।এনিয়ে হতদরিদ্র বৃদ্ধ সফিয়ারের পাশে দাড়ানোর এজন্য ফেসবুকে পোস্ট দিয়ে বিভিন্নজনের সাথে যোগাযোগ করেন মানিক হোসাইন রিয়াদসহ ঐ তরুণ যুবকেরা। এরপর সবার সহযোগিতা নিয়ে গতকাল গতকাল (শনিবার) রাতে সফিয়ার রহমানকে ৪৫ হাজার টাকা দামের একটি নতুন ব্যাটারি চালিত (অটো) ভ্যান তুলে দেয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন রমনীগঞ্জ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সালেকুর রহমান রন্টু, সামাজিক সংগঠন ফ্রেন্ড সেন্টারের সভাপতি হাবিবুর রহমান হাবিব, ম্যান ফর ম্যান গ্রুপের এডমিন মানিক হোসাইন রিয়াদসহ সকল সদস্যবৃন্দ।