গাজীপুরের কালিয়াকৈরে রবিবার পৃথক ঘটনায় নিহত হাত-পা বাঁধা বস্তাবন্দী এক যুবতীসহ দু’লাশ উদ্ধার করেছে পুলিশ। এদের মধ্যে ২৫ বছর বয়সের নিহত যুবতীর পরিচয় পাওয়া যায়নি।

কালিয়াকৈর থানার ওসি মনোয়ার হোসেন চৌধুরী জানান, কালিয়াকৈর উপজেলার মৌচাক ভান্নারা পশ্চিমপাড়া এলাকার রায়হানের ছেলে আরিয়ান (৯) শনিবার বিকেলে বাবার মোবাইল নিয়ে খেলতে বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হয়। স্বজনরা বিভিন্নস্থানে খোঁজাখুঁজি করেও তার সন্ধান পায় নি। রবিবার সন্ধ্যায় এলাকাবাসি স্থানীয় ভান্নারা পোড়াচালা এলাকার গজারী বনের ভিতরের একটি পুকুরে তার লাশ ভাসতে দেখে এলাকাবাসি। খবর পেয়ে পুলিশ নিহত শিশুর লাশ উদ্ধার করে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, দুর্বৃত্তরা মোবাইলটি ছিনিয়ে নিয়ে তাকে হত্যার পর লাশ ওই পুকুরে ফেলে পালিয়ে যায়। আরিয়ান স্থানীয় আনন্দ মাল্টি মিডিয়া স্কুলের দ্বিতীয় শ্রেণীর ছাত্র ছিল। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।

এদিকে একই উপজেলার বারবাড়িয়া এলাকায় বোর্ডঘর-চান্দাবহ সড়কের পাশের ডোবায় বস্তাবন্দি একটি লাশ সকালে ভাসতে দেখে এলাকাবাসী। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই বস্তা থেকে হাত-পা বাঁধা ও গলায় ওড়না পেঁচানো এক যুবতীর লাশ উদ্ধার করে। নিহতের ডান পায়ের গোড়ালিসহ শরীরের বিভিন্নস্থানে ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন এবং পরনে কালো বোরকা রয়েছে। ধারণা করা হচ্ছে তাকে অন্য কোথাও হত্যার পর লাশ বস্তাবন্দি করে ওই ডোবায় ফেলে পালিয়ে যায় দুর্বৃত্তরা। ২৫ বছর বয়সের নিহত ওই যুবতীর পরিচয় পাওয়া যায় নি। ময়না তদন্তের জন্য লাশ শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।