গাজীপুরের ভাওয়াল জাতীয় উদ্যান এলাকায় মহাসড়কের পাশ থেকে এক ব্যক্তির গলা কাটা লাশ বৃহষ্পতিবার উদ্ধার করেছে পুলিশ। নিহত ওই ব্যক্তি কভার্ডভ্যান চালক মন্নাফ (৫০) বলে জানা গেছে। তবে তার বিস্তারিত পরিচয় তাৎক্ষনিকভাবে পাওয়া যায় নি।

জিএমপি’র সদর থানার ওসি রফিকুল ইসলাম জানান, গাজীপুর সিটি কর্পোরেশনের ভাওয়াল জাতীয় উদ্যানের ৫নং গেইট এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে অজ্ঞাত এক পুরুষের গলা কাটা লাশ বৃহষ্পতিবার সকালে দেখতে পায় স্থানীয়রা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করে। নিহতের গলার অধিকাংশটুকু ধারালো অস্ত্র দিয়ে কাটা ছিল। নিহতের পরনে ছাই রংয়ের ফুল প্যান্ট ও ফুলহাতা গেঞ্জি ও খয়েরি রংয়ের ফুল হাতা সার্ট রয়েছে। ধারণা করা হচ্ছে, দুর্বৃত্তরা অজ্ঞাতস্থানে তাকে গলা কেটে হত্যার পর লাশটি সেখানে ফেলে পালিয়ে যায়। এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।

এদিকে নিহতের স্বজনরা জানান, গাজীপুরের লাশ উদ্ধারের খবর পেয়ে সন্ধ্যায় গাজীপুরের মর্গে এসে লাশটি কভার্ডভ্যান চালক মন্নাফের বলে সনাক্ত করেন নিহতের পরিবার। বুধবার রাতে নারায়নগঞ্জের রূপগঞ্জ থানাধীন ভুলতা হতে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা এলাকায় যাওয়ার পথে মাল বোঝাই একটি কাভার্ডভ্যানসহ নিখোঁজ হন চালক মন্নাফ। পরদিন তার লাশ পাওয়া গেলেও সন্ধ্যা পর্যন্ত মালামালসহ কাভার্ডভ্যানটির সন্ধান পাওয়া যায় নি।