পাবনায় গত ২৪ ঘন্টায় করোনা ও উপসর্গ নিয়ে মারা গেছেন আরও ১১ জন। এ সময়ে নতুন আক্রান্ত হয়েছে রেকর্ড সংখ্যক ৩৩৫ জন। পাবনা জেনারেল হাসপাতালের পরিসংখ্যানবিদ সোহেল রানা জানান, হাসপাতালের করোনা ইউনিটে বুধবার (১৪ জুলাই) দুপুর থেকে বৃহস্পতিবার (১৫ জুলাই) দুপুর পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ৩ জন। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন ৬ জন। এছাড়াও পাবনা সদরে ১ জন, আটঘরিয়ায় ২ জন মারা গেছেন।

মৃত ব্যক্তিরা হলেন, পাবনা সদরের নূরপুর এলাকার মনছুর আলীর ছেলে আবুল কাশেম (৬০), রাজাপুর গ্রামের হাসান আলীর স্ত্রী রাজিয়া খাতুন (৫৭), টেবুনিয়া আব্দুস শুকুরের ছেলে আব্দুল জলিল (৭০), পাবনা শহরের দোহারপাড়া গ্রামের আব্দুল মালেকের ছেলে রুম্মান হোসেন (৩২), আটঘরিয়ার ধলেশ্বর এলাকার মাওলানা আবু বকর সিদ্দিক (৫৫)। এদিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া ৬ জনের নাম পরিচয় পাওয়া যায়নি।

পাবনার সিভিল সার্জন অফিসের পরিসংখ্যান কর্মকর্তা অংশুপ্রতীম বিশ্বাস জানান, গেল ২৪ ঘন্টায় পাবনায় ৩৩৫ জন আক্রান্ত হয়েছে। মোট শনাক্ত হয়েছে ৭ হাজার ৮৯৯ জন। প্রায় ২ হাজার ৬০০ জন রোগী বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন। গত ২৪ ঘন্টার আক্রান্তে ঈশ্বরদী উপজেলাতেই ১৫৭ জনের শরীরে করোনা সনাক্ত হয়েছে।

২৫০ শয্যার পাবনা জেনারেল হাসপাতালের ভারপ্রাপ্ত সহকারী পরিচালক ডা. সালেহ মোহাম্মদ আলী জানান, সরকারের পাশাপাশি বিভিন্ন ব্যবসায়ী ও শিল্প প্রতিষ্ঠান এবং ব্যবসায়ীরা অক্সিজেন সিলিন্ডার দিয়ে সহযোগিতা করছেন। হাসপাতালে অক্সিজেন সংকট নেই বললেই চলে। তিনি আরও বলেন, মহামারী করোনার দ্বিতীয় ঢেউতে পাবনা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় করোনা ও উপসর্গ নিয়ে নারী ও পুরুষ মিলে মৃতের সংখ্যা ৩১ জনের এসে দাঁড়িয়েছে। ১০০ বেডের পরিবর্তে রোগী ভর্তি আছে ১২৮ জন।