ক্রীড়া ডেস্ক :
নিজেদের ঘরের মাঠ লাহোরের উইকেটে স্বাগতিক পাকিস্তান অতিথি অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের একমাত্র টি২০ ম্যাচে ৩ উইকেটে হার হজম করেছে। ৫ বল না খেলেই অস্ট্রেলিয়া জয় তুলে নিয়েছে।

রাতের ম্যাচে মধ্য রাতে শেষ হওয়া ২০ ওভারের ম্যাচে শেষ ১৮ বলে অস্ট্রেলিয়ার জয় পেতে প্রয়োজন ছিল ১৫ রান। ১২৯ রানে অসিদের ৫ উইকেটের পতন ঘটলেও ৬ষ্ঠ জুটি ঠিকই কাজের কাজ সেরে নিয়েছে। পাক বোলিং আক্রমন অসিদের আটকাতে পারেনি।

টস হেরে আগে ব্যাট করতে নামা পাকিস্তানের ওপেনার রিদওয়ান ১৯ বলে ২৩ আর আরেক ওপেনার ও অধিনায়ক বাবর আযম ৪৬ বলে ৬৬ রানে ভর দিযে ভালই এগিয়ে যাচ্ছিল পাকিস্তানের দলীয় স্কোর।

কিন্ত মিডল অর্ডারের ফাকার জামান শূণ্য আর ইফতিখার আহমেম ১৩ রানে সাঁজ ঘরে ফেরত গেলে চাপে পড়ে পাক শিবির। খুশদিল শাহ-র ২১ বলে ২৪ আর হাসান আলীর ১০ রানে সুবাদে পাকিস্তান ২০ ওভারের কোটা শেষ করে ১৬২/৮।

১৬৩ রানের জয়ের মিশনে শুরুটা ভালই করেছিল অতিথি অস্ট্রেলিয়া। ওপেনিং জুটি থেকেই আসে ৪০টি রান। ট্রেরভিস ২৬ রানে ফেরত গেলেও আরেক ওপেনার ফিঞ্চ ৪৪ বলে ৫৫ রানে। সঙ্গী হিসাবে ওয়ান ডাউনে নামা জোস ১৫ বলে ২৪ আর মারকুসের ৯ বলে ২৩ রান পাকিস্তানের হারের ঘন্টা বাঁজিয়ে দেয়।স্কোর ছিল তখন ১২৯/৫।

দলীয় ১৫৮ রানের মাথায় ফিঞ্চ ৫৫ রানে ফেরত গেলেও শেষ দিকে বেন ১৯ বলে ২২ রান জমা করে দলকে জয়ের স্বাদ পাইয়ে দেন।

সংক্ষিপ্ত স্কোর

পাকিস্তান-অস্ট্রেলিয়া একমাত্র টি২০

ভেন্যু : লাহোর (পাকিস্তান)

টস : অস্ট্রেলিয়া (ফিল্ডিং)

পাকিস্তান : ১৬২/৮ (২০ ওভার)

অস্টেলিয়া : ১৬৩/৭ (১৯.১ ওভার)

ফলাফল : অস্ট্রেলিয়া ৩ উইকেটে জয়ী