ক্রীড়া ডেস্ক :

সাত বছরের জেল হতে পারে বরিস বেকারের। শুক্রবার লন্ডনের সাউথওয়ার্ক ক্রাউন আদালতে দোষী সাব্যস্ত হন তিনবারের উইম্বলডন জয়ী জার্মান তারকা। বেশ কয়েকদিন ধরে বেকারের বিরুদ্ধে মামলা চলছিল। এদিনের শুনানি তাঁর বিরুদ্ধে যায়। বিপুল সম্পত্তি গোপন করার অভিযোগ প্রমাণিত হয়েছে।

যার ফলে সাত বছর জেল হতে পারে প্রাক্তন টেনিস তারকার। ২০১৭ সালে নিজেকে দেউলিয়া ঘোষণা করার পর থেকেই তাঁর বিরুদ্ধে তদন্ত চলছে। স্থাবর এবং অস্থাবর সম্পত্তির সম্পূর্ণ খতিয়ান না দেওয়ার অভিযোগ উঠেছিল টেনিস তারকার বিরুদ্ধে। তথ্য গোপন করা নিয়ে মামলা চলছিল।

গোপনে সাড়ে তিন লক্ষ পাউন্ড প্রাক্তন স্ত্রীর অ্যাকাউন্টে পাঠিয়ে দেওয়ার অভিযোগ উঠেছিল বেকারের বিরুদ্ধে। সম্পত্তির যে লিখিত খতিয়ান বেকার দিয়েছিলেন তাতে এর উল্লেখ ছিল না। পাশাপাশি অভিযোগ ওঠে, জার্মানিতে একাধিক সম্পত্তি এবং চেলসিতে ফ্ল্যাটের কথা গোপন করেন ৫৪ বছরের জার্মান তারকা। উইম্বলডন ট্রফির কথাও জানাননি।

আগের শুনানিতে বেকার জানিয়েছিলেন, প্রাক্তন স্ত্রীর সঙ্গে ডিভোর্সের পর আর্থিক সঙ্কটে পড়েন তিনি। স্ত্রীকে বিপুল ক্ষতিপূরণ দেওয়া তাঁর দেউলিয়া হওয়ার অন্যতম কারণ। পাশাপাশি দাবি করেছিলেন, তাঁর ভাবমূর্তি নষ্ট হয়ে যাওয়ায় বিভিন্ন সংস্থা বেকারের সঙ্গে সম্পর্কচ্যুত করে। তাই অর্থ উপার্জন করা কঠিন হয়ে যায়। কিন্তু শেষপর্যন্ত আদলতের রায় তাঁর বিরুদ্ধে যায়।