জাতীয় প্রতিবেদক :

ক্রিকেট থেকে রাজনীতিতে নাম লেখােনোর পর থেকেই বিভিন্ন ভাবে মাশরাফিকে নিয়ে নেতিবাচক আলোচনা চলে আসছে। এরই ধারাবাহিকতায় মাশরাফির দিকে এবার আঙ্গুল উঠেছে, মাশরাফির নিজস্ব গ্রুপ নড়াইয়ে সুযোগ-সুবিধা নিচ্ছে। এরপর এবার মাশরাফি পাল্টা জবাব দিলেন নিজস্ব ফেসবুকে। পোষ্ট করে লম্বা বক্তব্য দিলেন।

বেশ কিছু দিন ধরেই নড়াইলের কোথাও কোথাও অনেকেই নিজেকে মাশরাফির গ্রুপ বা লোক বলে পরিচয় দিয়ে ফায়দা লুটেন- এমন অভিযোগ তিনি নিজেই করেছেন। বিষয়টি কঠোর হস্তে দমন করবেন জানিয়ে মাশরাফি এও বলেছেন, নড়াইলে তার কোনো গ্রুপ নেই। তিনি একমাত্র আওয়ামী লীগের রাজনীতি করেন।

এরকম কেউ যদি নাম ভাঙিয়ে ফায়দা লুটতে চায়, তাহলে সরাসরি প্রশাসনকে অবগত করার আহ্বান জানিয়েছেন সাবেক অধিনায়ক মাশরাফি। আজ শনিবার ‘মাশরাফী বিন মোর্ত্তজা-এম.পি’ ফেসবুক পেজে এ প্রসঙ্গে একটি পোস্ট মাশরাফি বিন মর্তুজার পোস্ট করেছেন।

পাঠাকদের জন্য সে পোষ্ট হুবুহু তুলে ধরা হলো-

প্রিয় নড়াইলবাসী,
আসসালামু আলাইকুম।
আমি আপনাদের ভোটে নির্বাচিত প্রতিনিধি, তাই আমি মনে করি আপনাদের কাছে আমার কাজের জবাবদিহিতা নিশ্চিত করা আমার অন্যতম দায়িত্ব। সেই দায়বদ্ধতা থেকে আমি আপনাদের উদ্দেশ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে কিছু বিষয় সবিনয়ে অবগত করতে চাই।
আমি বিভিন্ন সময়ে খবর পাই যে, নড়াইলের কোথাও কোথাও অনেকেই নিজেকে আমার গ্রুপ বা আমার লোক বলে পরিচয় দেন। উদাহরণস্বরূপ বলবো, লোহাগড়া পৌরসভার কোন টেন্ডার/ ইজারা হলে সেখানে নাকি আমার নামে একটা গ্রুপ কাজ পায়। এমনকি নড়াইল পৌরসভাসহ বিভিন্ন জায়গায় কিছু লোক এমন পরিচয় দেন বলে আমি জেনেছি।
এবিষয়ে আমি আগেও বলেছি এবং এখন আবারো বলছি, আমার কোন গ্রুপ নাই। আমার বিশেষ পছন্দনীয় কোন ব্যক্তিও নাই। জননেত্রী শেখ হাসিনার আওয়ামী লীগ। এই দলে এটাই একমাত্র গ্রুপ। এখানে আমি কেন, কারো নামেই কোন গ্রুপ নাই। আমি এটি বিশ্বাস করি ও ধারণ করি।
আমার বিশেষ পছন্দনীয় কোন ব্যক্তি নাই। কেউ যদি কোথাও এমনটা পরিচয় দেয়, তাহলে বুঝবেন তিনি ব্যক্তিগত কোন সুবিধা পাওয়ার আশায় আমার নাম ভাঙ্গাচ্ছেন।
আমি সবাইকে নিয়ে পথ চলতে চাই। বিশেষ কাউকে সুবিধা দিতে আপনারা কেউ আমাকে এমপি করেননি। আমি সবার, আর সবাইকে নিয়েও পথ চলতে চাই।
আমার নাম ভাঙ্গিয়ে যদি কেউ ফায়দা লুটতে চায় তাহলে সরাসরি আমাকে অথবা প্রশাসনকে অবগত করবেন।
আমি সবার এমপি হতে চাই। আশা করি, স্বার্থান্বেষী একটি মহলের চক্রান্তে আপনারা আমাকে ভুল বুঝবেন না। আমি কাউকে বিশেষ সুবিধা দিতে কখনো কোথাও ফোন করি না। আমি ক্রিকেটাঙ্গন থেকে জন্মভূমি নড়াইলের রাজনীতিতে এসেছি শুধুমাত্র নড়াইলের কাঙ্ক্ষিত উন্নয়ন করার জন্য, ব্যক্তি উন্নয়ন বা কাউকে বিশেষ সুবিধা দিতে আমি আসিনি এবং এজন্য আপনারাও আমাকে ভোট দিয়ে সংসদ সদস্য নির্বাচিত করেননি।
আমরা সবাই ছোট্ট জেলা নড়াইলের বাসিন্দা। ছোট্ট এই জেলাকে বিভিন্ন গ্রুপ, সাব গ্রুপে ভাগ করে আরো ছোট করে ফেলা, খন্ড-বিখন্ড করা আমাদের সংকীর্ণতার পরিচায়ক। আয়তনে নড়াইল ছোট হলেও ঐক্যে, বন্ধনে আমরা সবাই মিলে অনেক বড় জেলা হতে চাই। আয়তনের ক্ষুদ্রতাকে চিন্তা চেতনার ক্ষুদ্রতা দিয়ে আরো সংকীর্ণ করতে চাই না।
আসুন আমরা সকলে এলক্ষে একসাথে কাজ করি।