নরসিংদী প্রতিনিধি :
১৬ জন ছাত্রকে পাইপ দিয়ে পিটিয়েছেন অধ্যক্ষ। নরসিংদীর পলাশে কলেজ ক্লাসে উপস্থিত না থাকায় এমন ঘটনা ঘটেছে বলে অভিযোগ উঠেছে। পলাশ থানা সেন্ট্রাল কলেজের অধ্যক্ষ আমির হোসেন গাজীর বিরুদ্ধে অভিযোগ তদন্ত শুরু হয়েছে।

গতকাল সোমবার বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় অধ্যক্ষ আমির হোসেন গাজীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একই সঙ্গে তিন সদস্যের কমিটি গঠন করেছে জেলা মাধ্যমিক শিক্ষা অধিদফতর।

কলেজের শিক্ষার্থীরা জানান, প্রতিদিন কলেজের দ্বাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগে ছয়টি বিষয়ে ক্লাস হয়। রোববার ষষ্ঠ ক্লাসের শিক্ষক আসবেন না বলে অধিকাংশ শিক্ষার্থী ক্লাস থেকে বেরিয়ে যান। তবে ক্লাসে শিক্ষক এলে কয়েকজন শিক্ষার্থী পাঠদানে যুক্ত হন। সোমবার যথারীতি সব শিক্ষার্থী শ্রেণিকক্ষে উপস্থিত হন। বেলা ১১টার দিকে অ্যালুমিনিয়ামের পাইপ নিয়ে ক্লাসে ঢোকেন কলেজের অধ্যক্ষ আমির হোসেন গাজী। এ সময় ষষ্ঠ ক্লাস না করা শিক্ষার্থীদের দাঁড় করান। পরে একে একে শাকিব, সিজান, আদনান, সোহেল, শিফাত, নয়ন, তাহসিন, আশরাফুল, আমিরুল, তাসফিকসহ ১৬ শিক্ষার্থীকে পাইপ দিয়ে পিটিয়ে গুরুতর জখম করেন।
খবরটি ছড়িয়ে পড়লে শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়। আবার অনেক শিক্ষার্থী ফেসবুকে আহতের ছবি পোস্ট করে অধ্যক্ষের বিচার দাবি করেন। যা মুহূর্তেই ভাইরাল হয়।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মিলন কৃষ্ণ হালদার জানান, শিক্ষার্থীদের পেটানোর বিষয়টি স্বীকার করেছেন অধ্যক্ষ আমির হোসেন গাজী। এ ঘটনায় কলেজের অধ্যক্ষকে কলেজ থেকে সাময়িক বরখাস্ত করে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।