বাংলাদেশ দল পূর্ন সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজে পা দিয়েছে তিন ভাগে ভাগ হয়ে। বাকী ছিলেন বিসিবি পরিচালক ও টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। দলের সঙ্গে যোদ দিতে বিমানের সীটেও বসেছিলেন সুজন। কিন্তু বিমানে অসুস্থ হয়ে পড়লেন।

তিন ফরম্যাটের সিরিজে দলের সঙ্গে যোগ দেয়া হলো না টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনের। মুলত অসুস্থতার কারণে ওয়েস্ট ইন্ডিজের যাত্রাপথ থেকে দেশে ফিরেছেন তিনি। তার পরিবর্তে ওয়েস্ট ইন্ডিজ যাচ্ছেন বিসিবি পরিচালক ওবেদ রশীদ নিজাম।

গেল ৮ জুন তাইজুল ইসলাম ও মোস্তাফিজুর রহমানকে নিয়ে দেশ ছাড়েন সুজন। তবে কাতারের দোহা থেকেই অসুস্থতা বোধ করায় তাকে ফিরতে হয় দেশে।

বিসিবির একটি সূত্র বিষয়টি নিশ্চিত করে জানিয়েছে, ‘হ্যাঁ সুজন ভাই অসুস্থ হওয়াতে কাতার থেকে দেশে ফিরেছেন। এখন উনি বাসায় বিশ্রামে আছেন। তার পরিবর্তে ওবেদ রশীদ নিজাম ভাই যাচ্ছেন। আগামী পরশু (১৫ জুন) তার ফ্লাইট। ’

তবে ওবেদ রশীদ নিজেও বর্তমানে করোনা পজিটিভ হয়ে বাসায় আইসোলেশনে আছেন। সপ্তাহখানেক আগে উনি করোনা পজিটিভ হন। তবে এখন শরীরের অবস্থা ভালো। ওয়েস্ট ইন্ডিজ যাওয়ার ক্ষেত্রে প্রভাব পড়বে না। ’

আগামী ১৬ জুন অ্যান্টিগায় শুরু হবে প্রথম টেস্ট। এরপর ২৪ জুন শুরু হবে দ্বিতীয় টেস্ট। তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে ওয়েস্ট ইন্ডিজ।