ঝিমুনি ও উচ্চ রক্তচাপ জনিত অসুখ বেড়ে যাওয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) চিকিৎসকদের অধীনে চিকিৎসা নিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) সকালে চিকিৎসা নিতে বিএসএমএমইউতে যান পররাষ্ট্রমন্ত্রী।

জানা গেছে, বিএসএমএমইউ’র কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. ফজলুর রহমানের চেম্বারে যান ড. মোমেন। এ সময় হার্ট ফেইলর বিভাগের প্রধান অধ্যাপক ডা. চৌধুরী মেশকাত আহমেদ এবং এন্ডোক্রাইনোলজি বিভাগের অধ্যাপক ডা. আবুল হাসনাত উপস্থিত ছিলেন। তারা মন্ত্রীর শারিরীক চেকআপ করেন। চিকিৎসকদের পরামর্শে ড. মোমেনের ইকোকার্ডিওগ্রাম এবং রক্ত পরীক্ষা করা হয়। বুধবার (৭ সেপ্টেম্বর) এসব পরীক্ষার প্রতিবেদন পাওয়া যাবে বলে জানা গেছে।
পররাষ্ট্রমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক শেখ ফয়েজ আহমেদ বলেন, গত রোববার রাত ৮টার দিকে পররাষ্ট্রমন্ত্রী অসুস্থবোধ করলে আমি তাকে দেখতে যাই। তখন তার রক্তচাপ কিছুটা অস্বাভাবিক ছিল এবং তার খিচুনি হচ্ছিল। তিনি জার্নি করার মতো অবস্থায় ছিলেন না। এর আগে গত মার্চ মাসে তুরস্ক থেকে ঢাকায় আসার পথে একই সমস্যার কারণে প্লেনেই অজ্ঞান হয়ে যান মন্ত্রী।

ডা. ফয়েজ আরও বলেন, আজ বিশেষজ্ঞ চিকিৎসকদের উপস্থিতিতে তার শারীরিক চেক-আপ হয়েছে এবং বেশ কিছু পরীক্ষা করা হয়েছে। চিকিৎসকরা কিছু ওষুধ দিয়েছেন। পরীক্ষার প্রতিবেদন পেলে পরবর্তী করণীয় নির্ধারণ করা হবে বলে জানান তিনি।

উল্লেখ্য,ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে চারদিনের সফরে নয়াদিল্লিতে অবস্থান করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল সোমবার সকালে প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনেরও ভারতে যাওয়ার কথা থাকলেও তিনি সফরে অংশ নেননি। সোমবার সকালে প্রধানমন্ত্রী ঢাকা ত্যাগ করার পর পররাষ্ট্রমন্ত্রীর সফর বাতিলের বিষয়টি সামনে আসে।