বিশেষ ব্যবস্থায় পিসিবি দুই ক্রিকেটারকে দলে যোগ দেবার ব্যবস্থা করেছে। শাহিন আফ্রিদি এবং ফখর জামান  পাক শিবিরের গুরুত্বপূর্ণ দুই ক্রিকেটার। ইনজুরিতে পড়ে দলের বাইরেই ছিলেন এতো দিন। এবার ইনজুরি কাটিয়ে দীর্ঘ দিন পর ক্রিকেটে ফিরছেন। এবং সেটা সরাসরি টি-টোয়েন্টি বিশ্বকাপেন মতো আসরেই। ক্রিকেট বিশ্লেষকদের মতে, পাকিস্তানের হয়ে বিশ্বকাপে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারেন এই দুই ক্রিকেটার। সে কারণেই দুই ক্রিকেটারের দেখভালের জন্য বিশেষ ব্যবস্থা নিল পাকিস্তান ক্রিকেট বোর্ড।

শনিবারই শাহিন এবং ফখর ব্রিসবেনে পাকিস্তান দলের সঙ্গে যোগ দিয়েছেন। ইংল্যান্ড এবং আফগানিস্তানের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে তাঁদের খেলিয়ে দেখে নিতে চান পাকিস্তানের কোচ সাকলিন মুস্তাক। তাঁরা ম্যাচ খেলার মতো অবস্থায় রয়েছেন কি না, তা দেখে নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন তিনি। জুলাই মাসে শ্রীলঙ্কা টেস্ট খেলতে গিয়ে হাঁটুতে চোট পান শাহিন। ফখর চোট পান এশিয়া কাপ ফাইনালে।

অস্ট্রেলিয়ায় পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপ দলের সঙ্গে যোগ দেবেন লন্ডন নিবাসী ফিজিয়োথেরাপিস্ট জাভেদ আখতার মুঘল। তাঁকে বিশেষ দায়িত্ব দিয়ে অস্ট্রেলিয়ায় পাঠাচ্ছেন রামিজ রাজা। তাঁর কাজ হবে মূলত শাহিন এবং ফখরের দেখভাল করা। দুই ক্রিকেটারই হাঁটুর গুরুতর ইনজুরি কাটিয়ে দীর্ঘ দিন পর মাঠে ফিরছেন। ২০ ওভারের বিশ্বকাপে তাঁরা হতে পারেন বাবর আজমের তুরুপের তাস। শাহিন এবং ফখর যাতে অস্ট্রেলিয়ার মাটিতে ১০০ শতাংশ পারফরম্যান্স করতে পারেন, তা নিশ্চিত করতে চাইছেন পাকিস্তানের ক্রিকেট কর্তারা।

পিসিবি চেয়ারম্যান বলেছেন, ‘‘লন্ডনে শাহিন এবং ফখরের সুস্থ হয়ে ওঠার গোটা প্রক্রিয়ার সঙ্গে যুক্ত ছিলেন মুঘল। ওদের চোট সম্পর্কে তিনি সব থেকে ভাল জানেন। তাই বিশ্বকাপের সময়ও এই ক্রিকেটারের দেখভালের দায়িত্ব মুঘলকে দেওয়া হয়েছে। উনি দলের সঙ্গেই থাকবেন।’’ পিসিবির তরফে জানানো হয়েছে মুঘল মূলত শাহিন এবং ফখরের দেখভাল করলেও, দলের অন্য ক্রিকেটাররাও প্রয়োজনে উপকৃত হবেন। শাহিন এবং ফখরকে পাক ক্রিকেটের সম্পদ বলেও অভিহিত করেছে পিসিবি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই তাঁকে সুস্থ করে তোলার জন্য লন্ডনের চিকিৎসক এবং সংশ্লিষ্ট অন্যান্যদের ধন্যবাদ জানিয়েছেন শাহিন। লন্ডন থেকে অস্ট্রেলিয়ার বিমানে ওঠার আগে ক্রিস্টাল প্যালেস ফুটবল ক্লাবের মাঠে ফিজিয়ো এবং অন্যদের সঙ্গে একটি ছবি সমাজমাধ্যমে দিয়েছেন পাক জোরে বোলার।