গাজীপুরে পৃথক সড়ক দূর্ঘটনায় মোটরসাইকেল আরোহী মার্কেটিং অফিসার দু’বন্ধু সহ চার যুবক নিহত হয়েছেন। শুক্রবার রাতে মহানগরীর বাসন থানাধীন নাওজোর এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে এবং ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টেকনগপাড়া এলাকায় এ দুর্ঘটনাগুলো ঘটে। নিহতদের মধ্যে দু’জনের পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

টেকনগপাড়া এলাকায় নিহতরা হলেন- ময়মসিংহের নান্দাইল থানার পাকুরিয়া এলাকার অ্যাডভোকেট আব্দুস সালামের ছেলে জাকির হোসেন (২৪) ও এই জেলার গৌরীপুর থানার অচিন্তপুর এলাকার বাসিন্দা হানিফ মিয়ার ছেলে আবু তায়েব মুন (২৩)।

জিএমপি’র বাসন থানার এসআই মোঃ ফারুক হোসেন জানান, শুক্রবার রাত ১১টার দিকে গাজীপুর মহানগরীর কোনাবাড়ি থেকে দুই যুবক একটি অটোরিক্সা যোগে ভোগড়া বাইপাস যাচ্ছিলেন। পথে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের নাওজোর বাইপাস ফ্লাইওভারের নিচে পৌছলে চান্দনা চৌরাস্তা থেকে ছেড়ে আসা একটি ট্রাক ওই অটোরিক্সাকে ধাক্কা দেয়। এতে সড়কের উপর ছিটকে পড়ে একই ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ওই দুই যুবক ঘটনাস্থলেই নিহত হন। এসময় চালক ট্রাকটি নিয়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে। তবে তাৎক্ষণিক ভাবে নিহতদের পরিচয় জানা যায়নি।

জিএমপি’র বাসন থানার ইন্সপেক্টর (তদন্ত) জাহাঙ্গীর আলম জানান, গাজীপুর মহানগরীর বাসন থানাধীন গ্রেট ওয়াল সিটিতে ভাড়া বাসায় থেকে এবিসি কোম্পানীর গাজীপুর শাখায় মার্কেটিং অফিসার পদে চাকুরি করতেন দুইবন্ধু মুন ও জাকির। শুক্রবার সন্ধ্যার পর তারা কেমিক্যাল ভর্তি ক্যান (বালতি) নিয়ে একটি মোটরসাইকেল যোগে শ্রীপুরের মাওনা চৌরাস্তা যাচ্ছিলেন। পথে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বাসন থানাধীন টেকনগপাড়া এলাকাস্থিত বিআরটিসি বাস ডিপো’র সামনে পৌছলে পেছন থেকে বেপরোয়াগতিতে ময়মনসিংহগামী ‘ইসলাম পরিবহনে’র একটি বাস ওই মোটরসাইকেলটিকে ধাক্কা দেয়। এতে মোটরসাইকেল থেকে সড়কের উপর ছিটকে পড়ে তারা একই বাসের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই নিহত হন। এসময় চালক বাসটি নিয়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহতদের লাশ উদ্ধার করে।

ময়নাতদন্তের জন্য লাশগুলো শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।