বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটে (বারি) সদ্য নিয়োগপ্রাপ্ত বিজ্ঞানী ও কর্মকর্তাদের ৫দিন ব্যাপী ওরিয়েন্টেশন কোর্সের উদ্বোধন অনুষ্ঠান রবিবার ইনস্টিটিউটের সেমিনার কক্ষে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে কৃষি মন্ত্রণালয়ের সচিব ওয়াহিদা আক্তার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কোর্সের উদ্বোধন করেন।

বারি’র মহাপরিচালক ড. দেবাশীষ সরকারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল (বিএআরসি) এর নির্বাহী চেয়ারম্যান ড. শেখ মোহাম্মদ বখতিয়ার। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ড. ফেরদৌসী ইসলাম, পরিচালক (সেবা ও সরবরাহ)। শুভেচ্ছা বক্তব্য রাখেন- বারি’র পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ) ড. মো. আইয়ুব হোসেন এবং পরিচালক (গবেষণা) ড. মো. আব্দুল্লাহ ইউছুফ আখন্দ। এসময় উপস্থিত ছিলেন বারি’র পরিচালক ড. দিলোয়ার আহমদ চৌধুরী, ড. মো. তারিকুল ইসলাম, ড. সোহেলা আক্তার ও ড. গোবিন্দ চন্দ্র বিশ্বাস। এছাড়াও বারি’র বিভিন্ন বিভাগ ও কেন্দ্রের বিজ্ঞানী, কর্মকর্তা এবং বিশিষ্ট জন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এ কোর্সে বারি’তে সদ্য নিয়োগপ্রাপ্ত ৭৮ জন বিজ্ঞানী ও কর্মকর্তা অংশগ্রহণ করেন। আগামী ১৬ মার্চ পর্যন্ত এ ওরিয়েন্টেশন কোর্সের আয়োজন করে বারি’র প্রশিক্ষণ ও যোগাযোগ উইং।