ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) পক্ষপাতিত্ব করার কোনো সুযোগ নেই বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবিব খান।

বৃহস্পতিবার (১৬ মার্চ) দুপুরে চুয়াডাঙ্গার আমলডাঙ্গা ও জীবননগর উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচন পরিদর্শনে গিয়ে তিনি এমন মন্তব্য করেন। বিভিন্ন ভোট কেন্দ্র ঘুরে দেখে সন্তুষ্টি প্রকাশ করেছেন ইসি আহসান হাবিব।

এই নির্বাচন কমিশনার বলেন, ‘আমরা এর আগে ছয় শতাধিক নির্বাচনে ইভিএমে ভোটগ্রহণ করেছি। কিন্তু কোনো পক্ষপাতিত্ব হয়নি। এখানে কোনো পক্ষপাতিত্ব করার সুযোগও নেই। একজনের অনুপস্থিতিতে আরেকজনের ভোট দেওয়ার সুযোগ নেই।’

ভোটে ভীতির কিছু নেই মন্তব্য করে আহসান হাবিব বলেন, ‘কোন ধরনের ভীতির কিছু নাই। যদি কোথাও কোন ধরনের ঝামেলা হয় আমরা সে ভোটকেন্দ্র বন্ধ করে দেব। প্রশাসন অত্যন্ত তৎপর আছে। কোনো অন্যায় দেখলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা গ্রহণ করবে। আমরা গণতন্ত্র মেনে কাজ করছি। গণতন্ত্র হচ্ছে উন্নয়নের চাবিকাঠি’।

নির্বাচনী পরিবেশ সম্পর্কে আহসান হাবিব বলেন, ‘নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্ট সবার সহযোগিতায় চুয়াডাঙ্গায় অবাধ নিরপেক্ষ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। আমি সংশ্লিষ্ট সবার সঙ্গে কথা বলে খুব সন্তুষ্ট হয়েছি এবং সবার সন্তুষ্টিও পেয়েছি। পুলিশ, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, রিটার্নিং কর্মকর্তাসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা সবাই একসঙ্গে কাজ করছেন।