গাজীপুরে ডিশ ব্যবসায়ীসহ তিনজনকে দু’টি পৃথক অভিযানে আটক করেছে গাজীপুর মেট্রোপলিটন টুলিশ (জিএমপি)। এসময় তাদের কাছ থেকে বিদেশী পিস্তল, চাইনিজ কুড়াল, ফেন্সিডিল ও চোরাই পিকআপ উদ্ধার করা হয়। মহানগরীর কাশিমপুর থানাধীন সারদাগঞ্জ ও লোহাকৈর মাজার তিনরাস্তা মোড় এলাকা হতে তাদের আটক ও উদ্ধার করা হয়। রবিবার (২ এপ্রিল) দুপুরে জিএমপি’র ডিবি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত উপ-কমিশনার রোজোয়ান আহমেদ সাংবাদিকদের এ তথ্য জানান।

আটককৃতের নাম- গাজীপুর মহানগরের কাশিমপুর থানাধীন সারদাগঞ্জ পুকুরপাড় এলাকার হাবিবুর রহমানের ছেলে জাহিদুল ইসলাম (৩০), বরিশালের বাকেরগঞ্জ উপজেলার আউলিয়াপুর গ্রামের আব্দুল হাই হাওলাদারের ছেলে শহিদুল ইসলাম (৩৫) এবং টাঙ্গাইলের গোপালপুর উপজেলার খামার পাড়া গ্রামের জবেদ আলীর ছেলে মাসুম (১৮)।

জিএমপি’র ওই কর্মকর্তা জানান, গোপন তথ্যের ভিত্তিতে কাশিমপুর থানা পুলিশ শনিবার সন্ধ্যায় অভিযান চালিয়ে স্থানীয় ডিশ ব্যবসায়ী জাহিদুল ইসলামকে (৩০) তার বাড়ি থেকে আটক করে। এসময় তার কাছ থেকে একটি বিদেশী পিস্তল, দুইটি ম্যাগজিন ও একটি চাইনিজ কুড়াল সহ ৬ বোতল ফেন্সিডিল জব্দ করা হয়। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। রবিবার তাকে আদালতে পাঠানো হয়েছে।

এদিকে একইদিন লোহাকৈর মাজারের তিন রাস্তার মোড়ে পুলিশের চেকপোষ্টের সিগন্যাল না মেনে পালিয়ে যাওয়ার সময় একটি চোরাই পিকআপ আটক করে একই থানার পুলিশ। এসময় দৌড়ে পালানোর চেষ্টাকালে ওই পিকআপের চালক শহিদুল ইসলাম ও তার সহকারী মাসুমকে আটক করা হয়। টাঙ্গাইলের মধুপুর উপজেলার মালাউড়ি এলাকা থেকে চুরি করা পিকআপটি বিক্রির জন্য সাভারের জিরানি এলাকায় নেয়া হচ্ছিল বলে আটককৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে।

সংবাদ সম্মেলনে জিএমপি’র সদর জোন এর সহকারি কমিশনার ফাহিম আসজাদ ও কাশিমপুর থানার ওসি সৈয়দ রাফিউল করিম উপস্থিত ছিলেন।