বলিউড অভিনেত্রী ইলিয়ানা ডি’ক্রুজ মা হতে যাচ্ছেন, এমন খবর অনেকেই জানেন। বর্তমানে মাতৃত্বকালীন সময় পার করছেন এই বলিউড অভিনেত্রী। তবে এ তারকা অভিনেত্রী এখনও বিয়ে করেননি। তাই অবশ্য প্রথম থেকেই প্রশ্ন ছিল, ইলিয়ানার সন্তানের বাবা কে? যদিও এ বিষয়ে মুখ খোলেননি নায়িকা। যার কারণে সমালোচনায় বিদ্ধ হতে হয়েছিল তাকে। অবশেষে এবার সব বিতর্ককে এক পাশে রেখে সন্তানের বাবার ছবি প্রকাশ্যে আনলেন ইলিয়ানা।

সম্প্রতি ইলিয়ানা তার ইনস্টাগ্রামে একটি সাদাকালো ছবি পোস্ট করেছেন। যেখানে দেখা যাচ্ছে একটি পুরুষ মানুষের সঙ্গে ঘনিষ্ঠভাবে দাঁড়িয়ে আছেন তিনি। ছবি আবছা হলেও, এই পোস্টে ইলিয়ানার ভালোবাসা একেবারে স্পষ্ট। তিনি লেখেন, ‘অন্তঃসত্ত্বা হওয়াটা খুবই সুন্দর একটা অভিজ্ঞতা। আমি খুবই ভাগ্যবতী যে এই অপূর্ব অভিজ্ঞতার মধ্যে দিয়ে যাচ্ছি। আমার ভেতরে যে প্রাণ বড় হচ্ছে সেই অনুভূতিটা অসাধারণ।’

এই পোস্টে ইলিয়ানা আরো লিখলেন, ‘কিন্তু কিছু কিছু দিন কত কঠিন! চোখ থেকে জল পড়া থামে না, অপরাধবোধে ভুগি। নিজেকে শক্ত করতে পারি না। তখন এই মানুষটা আমার হাত ধরে। আমার চোখের জল মুছে দেয়, আমাকে মজার মজার কথা শোনায়। আমাকে আগলে রাখে। তখন মনে হয়, হয়তো জীবনটা সত্যিই এত কঠিন নয়।’

সন্তানসম্ভবা অবস্থায় চড়াই-উতরাইয়ের মধ্যে দিয়ে যেসব সময় প্রেমিককে পাশে পেয়েছেন তিনি, তা-ও জানাতে ভোলেননি ইলিয়ানা। সন্তানসম্ভবা হওয়ার সুখবর জানানোর পরেও সন্তানের বাবার পরিচয় গোপনই রেখেছেন তিনি। সামাজিকমাধ্যমে তা নিয়ে জল্পনা চললেও এখনও টুঁ শব্দটি করেননি।

বছর কয়েক আগে পর্যন্তও অস্ট্রেলিয়ার ফটোগ্রাফার অ্যান্ড্রিউ নিবোনের সঙ্গে সম্পর্কে ছিলেন ইলিয়ানা। ২০১৯ সালে দুজনের বিচ্ছেদের খবর প্রকাশ্যে আসে। অ্যান্ড্রিউ এ বিষয়ে কোনও মন্তব্য না করতে চাইলেও ইলিয়ানা বিচ্ছেদের খবর স্বীকার করে নেন। তারপর খবর রটে, বলিউড অভিনেত্রী ক্যাটরিনা কাইফের ভাই সেবাস্টিয়ান লরেন্ট মিশেলের সঙ্গে প্রেম করছেন ইলিয়ানা। সেই প্রেম নিয়ে অবশ্য মুখ খুলতে দেখা যায়নি তাকে। প্রশ্ন উঠছে, তাহলে কি এই সন্তান ক্যাটরিনার ভাই সেবাস্টিয়ানের? যদিও এ ব্যাপারে মুখে কুলুপ এঁটেছেন ‘বরফি’ খ্যাত এই অভিনেত্রী।