বর্তমান সরকারের পদত্যাগ, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের জন্য একদফা দাবিতে ঢাকা মহানগর বিএনপির দ্বিতীয় দিনের পদযাত্রা শুরু হয়েছে।

বুধবার বেলা ১১টার দিকে আবদুল্লাহপুর থেকে এ পদযাত্রা শুরু করে দলটি। এ পদযাত্রার নেতৃত্বে আছেন দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। এর পূর্বে তিনি আগত নেতাকর্মীদের প্রতি দিকনির্দেশনামূলক বক্তব্য দেন। এছাড়া বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদীন ফারুক, আমান উল্লাহ আমান, কেন্দ্রীয় নেতা মোস্তাফিজুর রহমান বাবুল, রফিকুল ইসলাম বকুল প্রমুখ নেতারা পদযাত্রা মিছিলের সম্মুখ সমরে আছেন।

আজ ঢাকা মহানগর এ কর্মসূচি পালন করছে বিএনপি। এ কর্মসূচি সকাল ১০টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত চলার কথা থাকলেও তা শুরু হয় দেরিতে।

আবদুল্লাহপুর থেকে শুরু করে ঢাকা মহানগর উত্তর বিএনপি ও রামপুরা টিভি সেন্টারের সামনে যুক্ত হবে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি।

এ পদযাত্রার রুট হিসেবে দেখানো হয়েছে, যাত্রাপথ আব্দুল্লাপুর থেকে যাত্রাবাড়ী (চৌরাস্তা) পর্যন্ত। আব্দুল্লাপুর থেকে ঢাকা মহানগর উত্তর বিএনপি যাত্রা করবে রামপুরা ব্রিজে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি যুক্ত হবে এবং আব্দুল্লাহপুর, বিমানবন্দর কুড়িল বিশ্বরোড, নতুন বাজার বাড্ডা রামপুরা ব্রিজ হয়ে আবুল হোটেল, খিলগাঁও, বাসাবো, মুগদাপাড়া, সায়েদাবাদ হয়ে যাত্রাবাড়ী (চৌরাস্তা) গিয়ে শেষ হবে।

এ কর্মসূচিকে কেন্দ্র করে রাজধানী সড়কের মোড়ে এলাকায় অতিরিক্ত আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। পুলিশকে সতর্ক অবস্থায় দেখা গেছে।