কালো বিকিনিতে মালদ্বীপের সমুদ্র সৈকতে কিংবা ঘুম ভাঙা চোখে সকালের নরম আলোয় নিজেকে মেলে ধরার সৌন্দর্য আর স্নিগ্ধতার বিকিরণ যেন ঠিকরে পড়ে। তিনি বলিউডের ‘বার্বিডল’ ক্যাটরিনা কাইফ। নিজেকে মোহময়ী রাখতে প্রসাধনীর চেয়ে বেশি সচেতন ডায়েট নিয়ে। একটু এদিক থেকে ওদিক হওয়ার উপায় নেই।

উচ্চতা ৫ ফুট ৮ ইঞ্চি, ছিপছিপে চেহারা, দীর্ঘ সময় তাকিয়ে থাকার মতো সৌন্দর্য, মসৃণ ত্বক, বিদেশিনী হলেও বৈবাহিক সূত্রে তিনি এখন পাকাপাকি এ দেশের। গত রোববার ৪০-এ পা দিলেন নায়িকা, এটা বিয়ের পর দ্বিতীয়।

অনুরাগীরা বলেন, ভিকি-ঘরনি হওয়ার পর থেকে তার রূপের জেল্লা বেড়েই চলেছে। বয়সের চাকা যত সামনের দিকে গড়িয়েছে, ততই যেন মোহময়ী হয়ে উঠেছেন তিনি। তাই ক্যাটরিনার সৌন্দর্যের রহস্য জানতে উদগ্রীব অনুরাগীরা, কী থাকে ক্যাটরিনার দিনের খাবারের তালিকায়?

সকালে খালি পেটে আটটি ভেজানো কিশমিশ খেয়ে দিন শুরু করেন নায়িকা। কিশমিশ খেলে হজম ভালো হয়। ওজন নিয়ন্ত্রণে রাখতে হজম ভালো হওয়া জরুরি। সে কারণেই ছিপছিপে চেহারা ধরে রাখতে এ কিশমিশ, স্যুপ অথবা তরকারির চেয়ে কাঁচা শাক এবং সবজির রস করে খান এ অভিনেত্রী। প্রতিদিন ঘুরিয়ে ফিরিয়ে নানা ধরনের সবজির রস- সেই তালিকায় থাকে গাজর, কোনো দিন পালং শাক।

খাবার তৈরি হতে হবে বাড়ির হেঁশেলে। ভালোবাসেন মাছ খেতে। বিশেষ করে সামুদ্রিক মাছ। প্রিয় খাবারের তালিকায় আছে অ্যাভোকাডো স্যালাড, কিনোয়া প্যানকেক, লেটুস র্যাপ। ভারি খাবার চলে দিনে দু’বার। ঝোঁক বেশি তরল খাবারের প্রতি। শুটিংয়ের সময় স্টু এবং ডাঁটা ও ব্রকোলি স্যুপ।