গাজীপুরে এক দম্পতিসহ ইয়াবা ব্যবসায়ী ৩ জনকে গ্রেপ্তার করেছে মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগ। এসময় তাদের কাছ থেকে ৯ হাজার পিস ইয়াবা টেবলেট উদ্ধার করেছে। মঙ্গলবার জিএমপি’র উপ-পুলিশ কমিশনার (ডিবি- উত্তর বিভাগ) মুহাম্মদ কামাল হোসেন এ তথ্য জানিয়েছেন। এসময় গোয়েন্দা বিভাগের সহকারি কমিশনার আসাদুজ্জামান ও পুলিশ পরিদর্শক জাহিদুল ইসলাম উপস্থিত ছিলেন।

গ্রেপ্তারকৃতরা হলো- কক্সবাজার জেলার টেকনাফ থানার পূর্ব পানখালী (হ্নীলা) এলাকার মৃত হাজী দুদু মিয়ার ছেলে মকবুল আহাম্মদ (৫৩), একই থানার পশ্চিম সিকদার পাড়া (হ্নীলা) এলাকার মৃত আহম্মদ হোসাইনের ছেলে জামিল উদ্দিন (২৭) এবং তার (জামিল উদ্দিন) স্ত্রী বিলকিস আক্তার মুক্তা (২৫)। তারা গাজীপুরের পূবাইল ও ঢাকার সাভার থানা এলাকার ভাড়া বাসায় বসবাস করে।

জিএমপি’র ওই কর্মকর্তা জানান, সোমবার রাতে গাজীপুর মহানগরীর পূবাইল থানাধীন তালটিয়া এলাকার জনৈক জাহাঙ্গীরের বাড়ির সামনে রাস্তার উপর কয়েক ব্যক্তি মাদক বিক্রি করছে। এ গোপন সংবাদ পেয়ে পুলিশ পরিদর্শক জাহিদুল ইসলামের নেতৃত্বে জিএমপি’র গোয়েন্দা বিভাগের একটি সেখানে অভিযান চালিয়ে ১ হাজার পিস ইয়াবা টেবলেট সহ মকবুল আহাম্মদকে আটক করে। এসময় তার দেয়া তথ্যের ভিত্তিতে স্থানীয় জামান ফিলিং স্টেশনের সামনের রাস্তার উপর থেকে জামিল উদ্দিন ও তার কথিত স্ত্রী বিলকিস আক্তারকে আটক করা হয়। এসময় জামিল উদ্দিনের কাছ থেকে ৭ হাজার পিস ও বিলকিস আক্তারের কাছ থেকে ১হাজার পিস ইয়াবা টেবলেট জব্দ করা হয়।

তিনি আরো জানান, আটককৃতরা সংঘবদ্ধ পেশাদার মাদক ব্যবসায়ী। তারা দীর্ঘদিন ধরে কক্সবাজারের সীমান্ত এলাকা থেকে ইয়াবাসহ মাদক দ্রব্য সংগ্রহ করে গাজীপুরে এনে পূবাইলসহ আশেপাশের এলাকায় বিক্রি করে আসছিল। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে। এছাড়াও তাদের বিরুদ্ধে মাদক আইনে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।