নানা আয়োজনের মধ্য দিয়ে পাবনা বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের ১ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বৃক্ষরোপণ, আনন্দ র‍্যালি, কেক কাটাসহ নানা কর্মসূচী গ্রহণ করা হয়। সোমবার (১৬ অক্টোবর) সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য্য অধ্যাপক ড. হাফিজা খাতুন বৃক্ষরোপনের মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচির উদ্বোধন করেন। এরপর উপাচার্য্যের উপস্থিতিতে আনন্দ র‍্যালি করা হয়। র‍্যালিটি প্রশাসনিক ভবন থেকে শুরু হয়ে লাইব্রেরী ভবন ঘুরে স্বাধীনতা চত্বরের শেষ হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কামাল হোসেন, ছাত্র উপদেষ্টা দপ্তরের পরিচালক ড. নাজমুল ইসলাম, সহকারী প্রক্টর ড. লোকমান হোসেন, ড. মাসুদ রানাসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।
পরে বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা চত্বরে প্রতিষ্ঠবার্ষিকী উপলক্ষ্যে কেক কাটেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান। অনুষ্ঠানে মানবিক ও সামাজিক অনুষদের ডিন অধ্যাপক ড. হাবিবুল্লাহ, জনসংযোগ ও প্রকাশনা দপ্তরের সহকারী পরিচালক মো. বাবুল হোসেন,একাডিমিক ও স্কলারশীপ শাখার উপ-রেজিস্ট্রার সুজা উদ্দিন, স্টেট শাখার সহকারী রেজিস্ট্রা জহরুল ইসলাম প্রিন্স, মেডিকেল সেন্টারের উপ-প্রধান মেডিকেল অফিসার ডাঃ রফিকুল ইসলাম, পাবিপ্রবি প্রেসক্লাবের আহ্বায়ক উজ্জ্বল কুমার বিশ্বাস,যুগ্ম আহ্বায়ক আবদুল্লাহ আল মামুন ও নাজমুল ইসলাম সহ পাবিপ্রবি প্রেসক্লাবের সদস্যরা উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের গ্যালারি-২ আয়োজিত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভা শেষে ‘জনক জ্যোর্তিময়ে’ শ্রদ্ধার্ঘ্য অর্পণ করা হয়। এ সময় পাবিপ্রবি প্রেসক্লাবের সদস্যদের সাথে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ফরিদুল ইসলাম বাবু ও সাধারণ সম্পাদক নুরুল্লাহ উপস্থিত ছিলেন।