চট্টগ্রামের কর্ণফুলী নদীর তলদেশ দিয়ে নির্মিত বঙ্গবন্ধু টানেলে বাসের ধাক্কায় প্রাইভেটকার দুমড়ে-মুচড়ে চারজন আহত হয়েছেন।

শুক্রবার (২ নভেম্বর) রাত ৮টা ৫৫ মিনিটে এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, টানেলের পতেঙ্গা হয়ে আনোয়ারা যাওয়ার পথে একটি বাস সামনে থাকা প্রাইভেটকারকে সজোরে ধাক্কা দেয়। বাসের ধাক্কায় প্রাইভেটকারটি টানেলের দেয়ালের পাশে গিয়ে পড়ে। এতে ৪ জন আহত হয়েছেন।

দুর্ঘটনার খবর পেয়ে টানেলের কুইক রেসপন্স টিম ঘটনাস্থলে পৌঁছে দুর্ঘটনা কবলিত গাড়িটি উদ্ধার করে। বর্তমানে টানেলের ভেতর যানচলাচল স্বাভাবিক রয়েছে।

বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ সেতু কতৃপক্ষের প্রধান প্রকৌশলী কাজী মো: ফেরদাউস জানান, একটা দুর্ঘটনা হয়েছিল। আমাদের টিম দ্রুত উদ্ধার করেছে। দুর্ঘটনা কবলিত গাড়ি দুটি উদ্ধার করে জব্দ করা হয়েছে। দুর্ঘটনার পর একপাশ দিয়ে যানচলাচল হয়েছে। উদ্ধার প্রক্রিয়া শেষে বর্তমানে একেবারে স্বাভাবিক রয়েছে।

এর আগে গত মঙ্গলবার রাতেও বঙ্গবন্ধু টানেলে একই কায়দায় একটি বেপরোয়া বাস সামনে থাকা প্রাইভেটকারে ধাক্কা দেয়। পরে টানেলের নিরাপত্তাকর্মীরা বাস ও প্রাইভেটকারটি জব্দ করে।

উল্লেখ্য, গত ২৮ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মেগা প্রকল্প টানেলের শুভ উদ্বোধন করেন। পরদিন (২৯ অক্টোবর) সকাল ৬টা থেকে এটি জনসাধারণের যানচলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হয়।