11দৈনিক বার্তাঃ বাংলাদেশ উ›মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি) ও নলেজ গ্লোবালাইজেশন ইন্সটিটিউট, বোস্টন, ম্যাসাচুসেটস যুক্তরাষ্ট্রের যৌথ উদ্যোগে সোমবার গাজীপুর ক্যাম্পাসের কনফারেন্স হলে অনলাইন একাডেমিক প্রোগ্রামে ডিজাইনিং, ডেভেলপিং ও ডেলিভারিং শীর্ষক দুইদিন ব্যাপী ওয়ার্কশপ শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম এ মাননান ওয়ার্কশপের উদ্বোধন করেন।

উপাচার্য বলেন, উন্মুক্ত ও দুরশিক্ষণে ব্যবস্থায় অন লাইন একাডেমিক প্রোগ্রামে ডিজাইনিং, ডেভেলপিং ও ডেলিভারিং এ দক্ষতা অর্জন খুবই গুরুত্বপূর্ণ।

অনুষ্ঠাণে আন্তর্জাতিক খ্যাতিমান শিক্ষাবিদ যুক্তরাষ্ট্রের সুফক (ঝঁভভড়ষশ) বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও নলেজ গ্লোবালাইজেশন’র প্রেসিডেন্ট অধ্যাপক ড. মউদুদুর রহমান এ ওয়ার্কশপ পরিচালনা করেন। বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য প্রফেসর ড. খোন্দকার মোকাদ্দেম হোসেন এর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আবু তাহের। বিশ্ববিদ্যালয়ের প্রশিক্ষণ শাখার ব্যবস্থাপনায় আয়োজিত এ ওয়ার্কশপে রেজিস্ট্রার, ডীন, অধ্যাপক, শিক্ষক, পরিচালক ও উর্দ্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বাউবি’র তথ্য ও গণসংযোগ বিভাগের যুগ্ম পরিচালক মোঃ আবুল কাসেম শিখদার স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে সোমবার এতথ্য জানানো হয়েছে।