palak

দৈনিকবার্তা-ঢাকা: তারুণ্যই শক্তি, তারুণ্যেই অর্থনৈতিক মুক্তি। তাই তরুণদের সাফল্যগাথা দেখতে আমি ছুটে এসেছি। কীভাবে তারা কাজ করছে, কীভাবে তাদের মেধা ও শ্রমের ওপর দাঁড়িয়ে ২০২১ সালের মধ্যে আমরা বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশ হিসেবে রূপান্তরের স্বপ্ন দেখছি, তা সশরীরে দেখতে এসেছি। তাদের সাথে নলেজ শেয়ারিংয়ের মাধ্যমে এ শিল্পের বাধা ও প্রতিবন্ধকতকা দূর করতে আমার এ পরিদর্শন।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক সোমবার দুপুরে ডিজিকন লজিস্টিকস লিমিটেড পরিদর্শনে গিয়ে এ কথা বলেন।

তিনি ডিজিকন অফিস ঘুরে দেখেন এবং কর্মরত তরুণ-তরুণীদের সঙ্গে কথা বলেন। এ সময় তিনি বাংলাদেশে কলসেন্টারকে একটি পূর্ণাঙ্গ শিল্প হিসেবে গড়ে তুলতে বাধাগুলো কী কী তা জানতে চান এবং কলসেন্টারের শিল্প সম্প্রসারণের জন্য তার সরকারের গৃহীত পদক্ষেপগুলো তুলে ধরেন।

প্রতিমন্ত্রীর সঙ্গে এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিংয়ের সভাপতি আহমদুল হক ।

এসময় ডিজিকনের সিইও ওয়াহীদ শরীফ প্রতিমন্ত্রীকে অবহিত করেন যে, ডিজিকন স্যামসাং, টেলিটক, এয়ারটেল, ওলো, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকসহ বিভিন্ন মাল্টি-ন্যাশনাল কোম্পানীকে সেবা দিয়ে যাচ্ছে এবং সরকারের প্রযুক্তি-বান্ধব নীতির ফলে এ সেবার পরিধি দিন দিন বাড়ছে।