শিল্পমন্ত্রী আমির হোসেন আমু-1

দৈনিকবার্তা-ঢাকা, ১০ ফেব্রুয়ারি: আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য এবং শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, প্রতিহিংসা পরায়ন হয়ে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া অবরোধ হরতালের নামে পেট্রোল বোমা মেরে মানুষ হত্যা করছেন।

তিনি বলেন, খালেদা জিয়া অবরোধ-হরতালের নামে যে হত্যাকান্ড চালাচ্ছেন তা সরকার পরিবর্তনের জন্য নয়। সংবিধান পরিবর্তনের গভীর ষড়যন্ত্র থেকে এই হত্যাকান্ড চালাচ্ছেন।আমু মঙ্গলবার দুপুরে আমরা মুক্তিযোদ্ধা সন্তান ঢাকা মহানগরের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন। ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি নুরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয় সম্পাদক ও সাবেক মুক্তিযুদ্ধ বিষয়ক প্রতিমন্ত্রী ক্যাপটেন(অব.) এবি তাজুল ইসলাম, সংগঠনের সভাপতি হুমায়ুন কবীর, সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম নয়ন, প্রেসিডিয়াম সদস্য মানিক লাল ঘোষ প্রমুখ বক্তব্য রাখেন।

আমির হোসেন আমু আরও বলেন, খালেদা জিয়া হরতাল-অবরোধের ডাক দিচ্ছেন মানুষ তাতে সারা দিচ্ছে না। চালকরা গাড়ী চালাচ্ছেন, মানুষ যানবাহনে চড়ছেন। চালকরা কেন গাড়ী চালাচ্ছেন, মানুষ কেন যানবাহনে চড়ছেন, এই জন্য বোমা মেরে চালক, হেলপার, যাত্রীদের হত্যা করা হচ্ছে। তিনি বলেন, খালেদা জিয়ার এই হত্যাকান্ড সরকারের বিরুদ্ধে নয়, জনগণের বিরুদ্ধে। তিনি সাধারণ মানুষের বিরুদ্ধে অবস্থান নিয়ে হত্যাকান্ড চালাচ্ছেন।আওয়ামী লীগের প্রবীন এ নেতা বলেন, ৭১এ মহান মুক্তিযুদ্ধে পাকিস্তানিরা বলেছিলো, মানুষ চাই না মাটি চাই। খালেদা জিয়াও এইভাবে মানুষ হত্যা করছে। এই হত্যাকন্ড সংবিধান পরিবর্তনের গভীর ষড়যন্ত্র।

আমির হোসেন আমু মুক্তিযোদ্ধা সন্তানদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, শুধু সংগঠন করলেই হবে না। মুক্তিযুদ্ধে চেতনা ও মুল্যবোধ যাতে প্রতিষ্ঠিত হয়। আগামী প্রজন্মও যাতে এই চেতনায় উদ্বুদ্ধ হয় সেই কাজ করতে হবে।