পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন-monon

দৈনিকবার্তা-ঢাকা, ১০ ফেব্রুয়ারি: বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন,পেট্রোলবোমা দিয়ে যারা মানুষ পুড়িয়ে মারছে তাদেরকে মানবতাবিরোধী অপরাধের দায়ে বিচারের মুখোমুখী করা হবে। তিনি বলেন, অপরাধীরা কখনো বিজয়ী হয় না এবারও হবে না।

মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেছের সামনে মঙ্গলবার মতিঝিল থানা নারী পুলিশিং সমন্বয় কমিটির এক মানববন্দন ও সমাবেশে সংহতি প্রকাশ করে পৃথক বক্তব্যে তারা এ সব কথা বলেন।

পুলিশ জনতা এবং জনতাই পুলিশ এই শ্লোগানকে সামনে রেখে বোমা ও সন্ত্রাস বিরোধী এই মানববন্দন ও সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ফারহানা ডলি। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সদস্য সচিব মোরশেদা আক্তার ও কর্মকর্তা মিনু চৌধুরী,শেখ সেকান্দর আলী ।ওয়ার্কার্স পার্টির সভাপতি এবং বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এমপি বলেছেন, একাত্তরের মতো পাকিস্তানীদের ন্যায় বেগম খালেদা জিয়া আন্দোলনের নামে সন্ত্রাস ও আগুনে পুড়িয়ে মানুষ হত্যা করে পোড়ামাটির নীতি গ্রহণ করেছে। তিনি বলেন, তারা আজ সন্ত্রাস ও জঙ্গীবাদকে উৎসাহিত করে গণতন্ত্রকে ন্যসাৎ করতে চায়। রাশেদ খান মেনন বলেন, দেশের মানুষ শান্তি চায়, কোন সন্ত্রাস চায় না। জনগণ সন্ত্রাসীদের প্রতিহত করতে রাজপথে নেমে প্রতিরোধ গড়ে তুলেছে।

১৫ লাখ এসএসসি পরীক্ষার্থী তাদের পরীক্ষা দিতে না পারার কথা উল্লেখ করে তিনি বলেন, আজ জনগণ সন্ত্রাসীদের ধরে আইন শৃংখলা বাহিনীর হাতে সোপর্দ করছে।বিএনপি চেয়ারপারসনের উদ্দেশে মেনন বলেন, আন্দোলনের নামে দেশের মানুষকে অবরুদ্ধ করতে গিয়ে খালেদা নিজেই অবরুদ্ধ হয়ে পড়েছেন। জনগণের রোষানল থেকে নিজেকে বাঁচাতে তিনি এখন কাঁটাতারের বেড়া দিয়েছেন। দেশ ও মানুষের প্রতি ভালবাসা থাকলে খালেদা জিয়া মানুষ পুড়িয়ে মারতেন না। পর্যটনমন্ত্রী বলেন, ‘দেশে ১/১১’র কুশিলবরা আবারো সক্রিয় হয়ে উঠেছে। এ ব্যাপারে দেশবাসীকে সতর্ক থাকতে হবে।’

একই সমাবেশে ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও খাদ্য মন্ত্রী এডভোকেট কামরুল ইসলাম বলেছেন, আন্দোলনের নামে যারা মানুষ হত্যা করছে তাদের সাথে কোন সংলাপ হতে পারে না। মানুষের পাশাপাশি তারা পশুও হত্যা করছে। তাই যারা পশুর ন্যায় আচরণ করে তাদের সাথে কোন আলোচনা হতে পারে না।এডভোকেট কামরুল ইসলাম বলেন, স্বাধীন দেশের সাধারণ জনগণ আজ সন্ত্রাসের বিরুদ্ধে যেভাবে রাস্তায় নেমে প্রতিরোধ গড়ে তুলেছে তাতে শিগগিরই দেশের মানুষ শান্তি ও স্বস্তি পাবেন। মানববন্ধনে ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলামসহ স্থানীয় আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী জনাব রাশেদ খান মেনন বলেছেন,আন্দোলনের নামে দেশের মানুষকে অবরুদ্ধ করতে গিয়ে বিএনপি নেত্রী নিজেই অবরুদ্ধ হয়ে পরেছেন ।