নারায়ণগঞ্জের রূপগঞ্জে স্পিনিং মিলে অগ্নিকান্ড

দৈনিকবার্তা-নারায়ণগঞ্জ, ১৯ ফেব্রুয়ারি:  বুধবার মধ্যরাতে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার যাত্রামুড়া এলাকায় নোয়াব স্পিনিং মিলে আগুন লেগে ১২ জন শ্রমিক দগ্ধ হয়েছে। এ সময় আগুন নেভাতে গিয়ে এবং তাড়াহুড়ো করে মিল থেকে বের হতে গিয়ে আহত হয়েছে আরো পাঁচ শ্রমিক। আগুনে দগ্ধ ১২ শ্রমিককে ভোররাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানো হয়েছে।

প্রত্যক্ষ্যদর্শীরা জানান, বুধবার দিবাগত রাত দেড়টায় মিলের একটি অংশে হঠাৎ করে আগুন ধরে যায়। আগুন দ্রুত পুরো মিলে ছড়িয়ে পড়লে আগুন নেভাতে গিয়ে বেশ কয়েকজন শ্রমিক আহত হয়। জানা গেছে আগুন লাগার সময় আহতরা মিলে কর্মরত ছিলেন। তারা সবাই ওই মিলের শ্রমিক। পরে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। মিলের বিপুল পরিমাণ সুতা, তুলা ও মেশিনারিজ আগুনে পুড়ে গেছে ।

নোয়াব স্পিনিং মিলের ব্যবস্থাপনা পরিচালক হাবিবুর রহমান ভূঁইয়ার দাবী অগ্নিকান্ডের প্রতিষ্ঠানের ২৫ থেকে ৩০ কোটি টাকার ক্ষতি হয়েছে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্তৃপক্ষ জানিয়েছে, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে গ্যাসের মিটার থেকে আগুনের সূত্রপাত হয়েছে। তবে ক্ষয়ক্ষতির পরিমান তদন্তের পর জানা যাবে।