PM-0320140317131329

দৈনিকবার্তা-গোপালগঞ্জ, ১৭  মার্চ:  রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৫তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন।মঙ্গলবার সকাল ১০টার পর তারা বঙ্গবন্ধুর সমাধিতে পৃথক পৃথকভাবে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান।রাষ্ট্রপতি আবদুল হামিদ প্রথমে বঙ্গবন্ধুর সমাধিতে পুস্পস্তবক অর্পণ করেন। এর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সমাধিতে পুস্পস্তবক অর্পণ করেন। শ্রদ্ধা নিবেদন শেষে দুজনেই বঙ্গবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধার নিদর্শন হিসেবে কিছক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। এ সময় বিউগলে করুণ সুর বাজানো হয়। পরে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ফাতেহা পাঠ করেন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্টের অন্য শহীদদের রুহের মাগফেরাত কামনায় আয়োজিত এক বিশেষ মোনাজাতে অংশ নেন ।

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, স্থানীয় সরকার ও সমবায় মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, নারী ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এসময় উপস্থিত ছিলেন।এছাড়া, মন্ত্রিপরিষদ সচিব এম মোশাররফ হোসেন ভূঁইয়া, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. আবুল কালাম আজাদ, সেনাবাহিনী প্রধান জেনারেল ইকবাল করিম ভূঁইয়া, নৌবাহিনীর ভারপ্রাপ্ত প্রধান রিয়ার এডমিরাল আওরঙ্গজেব চৌধুরী, বিমান বাহিনীর প্রধান এয়ার মার্শাল মো. এনামুল বারী, এফবিসিসিআই সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমদ, প্রেসিডেন্টের প্রেস সচিব ইহসানুল করিম, প্রধানমন্ত্রীর প্রেস সচিব এ কে এম শামীম চৌধুরী, সিনিয়র আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও উচ্চপদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।পরে, রাষ্ট্রপতি মাজারের দর্শনার্থী বইতে স্বাক্ষর করেন।

শেখ হাসিনা আওয়ামী লীগ সভাপতি হিসেবে দলীয় নেতৃবৃন্দকে সঙ্গে নিয়ে দলের পক্ষ থেকে বঙ্গবন্ধুর মাজারে আবার পুষ্পস্তবক অর্পণ করেন।এর আগে সকাল সাতটায় রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা হেলিকপ্টারযোগে টুঙ্গীপাড়া আগমন করেন।উল্লেখ্য, মঙ্গলবার সারা দেশে বঙ্গবন্ধুর জন্মদিন জাতীয় শিশু দিবস হিসেবে উদযাপিত হচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৬তম জন্মদিবস পালন উপলক্ষে মহান নেতার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।প্রধানমন্ত্রী মঙ্গলবার সকালে ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে এ শ্রদ্ধা জানান।পুষ্পস্তবক অর্পণের পর প্রধানমন্ত্রী জাতির পিতার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।মন্ত্রিপরিষদ সদস্যবর্গ, প্রধানমন্ত্রীর উপদেষ্টাগণ, সংসদ সদস্যবৃন্দ সেখানে উপস্থিত ছিলেন।পরে, বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী হিসেবেও শেখ হাসিনা কেন্দ্রীয় নেতাদের সঙ্গে নিয়ে তাঁর দলের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আবারো পুষ্পস্তবক অর্পণ করেন।

সেখানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেনÑ আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সুরঞ্জিত সেনগুপ্ত, বেগম মতিয়া চৌধুরী, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, ড. মহীউদ্দীন খান আলমগীর, ওবায়দুল কাদের, এডভোকেট সাহারা খাতুন, সৈয়দ আশরাফুল ইসলাম, মাহবুবুল আলম হানিফ, আবুল হাসনাত আবদুল্লাহ, এডভোকেট কামরুল ইসলাম ও ক্যাপ্টেন (অব.) এ বি তাজুল ইসলামসহ সিনিয়র আওয়ামী লীগ নেতারা।