p.pic-2

দৈনিকবার্তা-পাথরঘাটা, ১৭ এপ্রিল: পাথরঘাটায় নারীসহ দুই প্রতারক চক্রের সদস্যকে আটক করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার রাত ১০টার সময় উপজেলার কাঠালতলী ইউনিয়নের কিরণপুর মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক বাসভবন থেকে তাদের আটক করা হয়। আটক প্রতারক সদস্যরা হল দক্ষিন তালুক চরদুয়ানী গ্রামের মজিবর মুন্সীর মেয়ে সুমাইয়া ও পাথরঘাটা পৌরশহরের ২নং ওয়ার্ডের হিরু মাষ্টারের ছেলে কাইউম ওরফে রকেট কাইয়ুম। তাদের বিরুদ্ধে এব্যাপারে থানায় একটি চাঁদাবাজী মামলা করা হয়েছে।

পাথরঘাটা থানার ওসি জিএম শাহনেওয়াজ জানান, এ উপজেলায় দীর্ঘদিন ধরে ক্ষমতাসীন দলের পরিচয় দিয়ে ১০সদস্যের একটি প্রতারক চক্র গড়ে ওঠেছে। গতকাল এ চক্রের প্রধান পাথরঘাটা পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোসাররফ হোসেন সোহরাবের ছেলে শাওনের নেতৃত্বে বেল্লাল ওরফে মিসাইল বেল্লাল, সোহাগ ওরফে আতুর সোহাগ,রাসেল ওরফে ঝালাই রাসেল ও কাইয়ুমসহ ৮/১০ জনে আটক সুমাইয়াকে নিয়ে কিরোণপুর মাধ্যমিক বিদ্যালয়ে যায়। সেখানে সুমাইয়াকে স্কুলে ভর্তি করানোর নাম করে কাইয়ুম ও সুমাইয়া প্রধান শিক্ষক রেজানুর রহমান অশ্র“র বাসবভনে প্রবেশ করে। পরে অন্যান্য প্রতারক চক্রের সদস্যরা শিক্ষকের বাসবভনে প্রবেশ করে সুমাইয়াকে ধর্ষন করার অভিযোগ এনে শিক্ষককে মারধর করে ৫লক্ষ টাকা চাঁদা দাবী করে। এসময় প্রধান শিক্ষক ডাকাত বলে ডাকচিৎকার করলে এলাকার লোকজন এসে প্রতারক চক্রকে গনপিটুনী দেয় এবং কাইয়ুম ও সুমাইয়াকে ধরে পুলিশে সোপার্দ করে। ওসি জানান এ চক্রের সদস্যদের বিরুদ্ধে পাথরঘাটা থানায় প্রত্যেকের নামে ৮/১০টি মামলা রয়েছে। আটক কাইয়ুম ছোট টেংরা গ্রামের মজিদ শিকদার হত্যামামলার আসামী।

পুলিশ জানিয়েছেন, এই চক্রটি গত ৯ এপ্রিল পাথরঘাটা সদর ইউনিয়নের নিজলাঠিমারা গ্রামের মজিদ শিকদারের বাড়িতে গভীর রাতে হামলা চালালে ১৮জন আহত হয়। এর মধ্যে ঢাকা মেডিকেল কলেজে চিকিৎসাধীন ৩ জনের মধ্যে মজিদ শিকদার গতকাল সকাল ৮টায় মারা গেছে। তাকে তার নিজ বাড়িতে দাফন করা হয়েছে।