Hazard_120861912

দৈনিকবার্তা-ঢাকা, ১৭ এপ্রিল: ইংলিশ লিগের এই মৌসুমের সেরা ফুটবলার হিসেবে ছয়জনের সংক্ষিপ্ত তালিকায় সার্জিও আগুয়েরোর নাম নেই। তবে, দ্য প্রফেসনাল ফুটবলারস অ্যাসোসিয়েশন’র (পিএফএ) প্রকাশিত তালিকায় স্থান করে নিয়েছেন চেলসির দুই তারকা ফুটবলার এডেন হ্যাজার্ড ও দিয়েগো কস্তা।আগুয়েরো ছাড়াও এই মৌসুমে আলো ছড়িয়েছেন এমন আরো কয়েকজন ফুটবলারকে সংক্ষিপ্ত তালিকায় রাখা হয়নি।এদের মধ্যে রয়েছেন সাউদাম্পটনের ফেঞ্চ মিডফিল্ডার মরগান স্নেইডারলিন ও চেলসির দুই মিডফিল্ডার নিমাঞ্জা মাটিচ, সেস্ক ফ্যাব্রিগাস।

সেরা ফুটবলারের মনোনীত তালিকায় কস্তা-হ্যাজার্ডের শক্ত প্রতিদ্বন্দ্বী হিসেবে আছেন আর্সেনালের চিলিয়ান স্ট্রাইকার আলেক্সিস সানচেজ। অন্যান্যদের মধ্যে রয়েছেন লিভারপুলের ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফিলিপ্পে কুতিনহো, ম্যানচেস্টার ইউনাইটেডের স্প্যানিশ গোলরক্ষক ডেভিড ডি গিয়া ও টটেনহামের ইংলিশ স্ট্রাইকার হ্যারি কেন।সেরা ফুটবলারের পাশাপাশি ছয় জনের সেরা তরুণ ফুটবলারের তালিকাও প্রকাশিত হয়েছে। এরা হলেন চেলসির বেলজিয়ান গোলরক্ষক থিবু কর্তোয়া, লিভারপুলের কুতিনহো, ম্যানইউর ডি গিয়া, চেলসির হ্যাজার্ড, টটেনহামের হ্যারি ও লিভারপুলের ইংলিশ স্ট্রাইকার রাহিম স্টার্লিং। সেরা ফুটবলারের জন্য নির্বাচিত ছয় জনের মধ্যে চারজনই এই তালিকায় স্থান পেয়েছেন।

উল্লেখ্য, ২৬ এপ্রিল সেরা ফুটবলার ও সেরা তরুণ ফুটবলারের নাম ঘোষণা করা হবে। ২০১৩-১৪ মৌসুমের সেরা ফুটবলার নির্বাচিত হয়েছিলেন সাবেক লিভারপুল তারকা লুইস সুয়ারেজ। গত মৌসুম শেষেই স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনায় পাড়ি জমান এই উরুগুইয়ান স্ট্রাইকার।