DoinikBarta_দৈনিকবার্তা_news_img

দৈনিকবার্তা-ঢাকা, ১১ জুন: বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার একমাত্র স্থান কারাগারে এমন মন্তব্য করে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, আগামী ২০১৯ সালের জাতীয় নির্বাচনে আমরা জঙ্গিবাদ ও আগুন সন্ত্রাসী বিএনপি-জামায়াতকে দেখতে চাই না।বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র সাঈদ খোকনকে দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। জাসদের পক্ষ থেকে এ সংবর্ধনার আয়োজন করা হয়।বিএনপির গণতন্ত্রের সদস্য পদ বাতিল হয়ে গেছে দাবি করে মন্ত্রী বলেন, হরতাল অবরোধের নামে আগুন যুদ্ধে জড়িয়ে বিএনপির গণতন্ত্রের সদস্য পদ বাতিল হয়ে গেছে। বছরের শুরুতে হরতাল অবরোধের নামে আগুন যুদ্ধে জড়িয়ে গিয়েছে বিএনপি। আগুন যুদ্ধে লিপ্ত খালেদা জিয়াকে একচুলও ছাড় দেয়া হবে না।

তিনি নবনির্বাচিত মেয়র সাঈদ খোকনকে ঢাকার উন্নয়নের ধারা অব্যাহত রাখার পরামর্শ দেন।আগামী ছয় থেকে আট মাসের মধ্যে ঢাকা শহরের ভাঙাচোরা রাস্তাগুলো মেরামত করে দেওয়ার প্রতিশ্র“তি দিলেন ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকন। সাঈদ খোকন বলেন, ঢাকা শহরের বিভিন্ন রাস্তায় খোঁড়াখুঁড়িসহ রাস্তাঘাট ভাঙাচোরা আছে। কথা দিচ্ছি আগামী ছয় থেকে আট মাসের মধ্যে এসব রাস্তাঘাট ঠিক করে দেব। তিনি বলেন, ঢাকা শহরের অনেক সমস্যা রয়েছে। ময়লা আবর্জনা ফেলার জন্য ব্যাগ (থলে) দেব। সেখানে ময়লা ফেলার জন্য জনগণকে উদ্বুদ্ধ করতে হবে। ঢাকা দক্ষিণে ১০০ ভাগের কাছাকাছি স্ট্রিট লাইট জ্বলছে। এখন বৃষ্টির কারণে হয়তো কোথাও বাতি ফিউজ হয়ে যেতে পারে। আপনাদের বাসা, অফিসের কোথাও বাতি না জ্বললে দয়া করে আমাদের জানাবেন। সঙ্গে সঙ্গে তা ঠিক করে দেব।

ঢাকা শহরের জনসাধারণের জন্য উন্মুক্ত জায়গাগুলোতে ওয়াইফাই জোন করে দেওয়ার প্রতিশ্র“তি দিয়ে খোকন বলেন, ঢাকা শহরের পাবলিক প্লেসগুলো ওয়াইফাই জোন করে দেওয়া হবে। এ বিষয়ে আমার সঙ্গে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের কথা হয়েছে। তিনি আমাকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন। আমরা বসে নেই। রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম সহনীয় রাখতে তিনি নিয়মিত বাজার পরিদর্শনে যাচ্ছেন বলেও উল্লেখ করেন।অনুষ্ঠানে জাসদ নেতা মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে আরও বক্তব্য দেন জাসদ নেত্রী ও সাংসদ শিরিন আখতার, জাসদ নেতা মীর হোসেন আখতার, আওয়ামী লীগ নেতা শাহে আলম মুরাদ প্রমুখ।