খাদ্যমন্ত্রী-কামরুল-ইসলাম

দৈনিকবার্তা-ঢাকা,১৪ আগস্ট: ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ১৫ আগস্ট ভুয়া জন্মদিন পালন করবেন না জাতির কাছে ক্ষমা চাইবেন সেই অপেক্ষায় আছি।শুক্রবার রাজধানীর শিল্পকলা একাডেমীর মিলনায়তনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ কথা জানান। সংগঠনের কার্যকরি সভাপতি অভিনেতা সৈয়দ হাসান ইমামের সভাপতিত্বে সভায় মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, অভিনেতা এটিএম শামসুজ্জমান, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা প্রমুখ বক্তব্য রাখেন।

তিনি বলেন, বিএনপি-জামায়াত দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করার আবার ষড়যন্ত্র করছে। ১৫ আগস্ট জাতীয় শোক দিবস। এই শোক দিবসে প্রতিবছর বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া ভুয়া জন্মদিন পালন করেন। তার আজকে লন্ডন যাওয়ার কথা ছিল। কিন্তু দেখলাম তিনি নাকি লন্ডন যাবেন না। কেন যাবেন না তা জানি না। তিনি কি ভিসা পাননি না অন্য কোনো কারণে। আসলে তিনি লন্ডন যেতে চান তার ছেলে তারেক রহমানের সঙ্গে নতুন কী ষড়যন্ত্র করা যায় সে বিষয়ে আলোচনা করতে।

মহানগরের এই নেতা বলেন, যারা নাশকতা করেছে তাদের প্রত্যেকের বিচার হবে। কোনো বিচার বন্ধ থাকবে না। যারা নাশকতা চালাতে মদদ দিয়েছেন, পরিকল্পনা করেছেন ও অর্থ যোগান দিয়েছেন প্রত্যেকের বিচার হবে।তিনি বলেন, আমরাই বিশ্বজিৎ হত্যাকাণ্ডের বিচার করেছি। ৮ জনকে ফাঁসি দিয়েছি। আমরাই বিচারহীনতা থেকে বেরিয়ে এসে বিচারের সংস্কৃতি চালু করেছি। অথচ বিএনপির আমলেই বিচার হয়নি। তাদের সময় মিথ্যা তদন্ত হয়েছে। ফরমায়েশি বিচার হয়েছে।বিএনপি নেত্রী ও তার ছেলে তারেক রহমান সম্পর্কে মায়া বলেন, জঙ্গি, আল কায়েদা বিচ্ছিন্ন কিছু নয়। সবই তাদের সৃষ্টি। তারাই আনসার উল্লাহ বাংলাটিমকে মদদ দিচ্ছেন।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, জাতীয় শোক দিবসে বেগম খালেদা জিয়া যদি এবছর কেক কেটে মিথ্যা জন্মদিন পালন করেন তাহলে বাংলার জনগণ তাকে উচিত জবাব দেবে।তিনি বলেন, বেগম খালেদা জিয়া ক্ষমা না চেয়ে এবারও শোক দিবসে কেক কাটার মতো অন্যায় করলে সাধারণ মানুষ আর মেনে নেবে না।হাছান মাহমুদ বলেন, ‘তিনবারের মতো যিনি প্রধানমন্ত্রী পদের শপথ নিয়েছেন, তাঁর চার-পাঁচটা জন্মদিন। তিনি রাজনীতি করেন, তার সাথে অনেকে লাফালাফিও করেন। বাংলাদেশ বাদে বিশ্বের অন্য যেকোনো দেশে হলে তিনি রাজনীতিতে অযোগ্য বিবেচিত হতেন।আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক বলেন, আমরা অপেক্ষায় আছি- এতোদিন ধরে তিনি যে ১৫ আগস্ট কেক কাটেন তার জন্য ক্ষমা চাইবেন। তিনি সেই গর্হিত কাজটি করবেন না। তিনি যদি সেই গর্হিত কাজটি পুনরায় করেন- তাহলে জনগণ এর উচিত জবাব দেবে।