মুক্তির পাঁচ দিনে ‘উড়তা পাঞ্জাব’-এর আয় ৪২ কোটিমুক্তির আগেই অনলাইনে ফ্রিতে পাওয়া যাচ্ছিল বলিউডের আলোচিত সিনেমা ‘উড়তা পাঞ্জাব’। কিন্তু ভারতীয় দর্শকের সততার কাছে শেষ পর্যন্ত ভালোই ব্যবসা করতে সমর্থ হল ছবিটি। মুক্তির পাঁচ দিনে ছবিটি এখন পর্যন্ত আয় করেছে প্রায় ৪২ কোটি রুপি। যা সত্যিই চমকপ্রদ দৃষ্টান্ত!

অবৈধভাবে ফ্রিতে দেখার সুযোগ পেয়েও অনলাইনে না দেখে প্রেক্ষাগৃহে গিয়ে শহীদ কাপুর অভিনীত ‘উড়তা পাঞ্জাব’ দেখে অনন্য উদাহারণ স্থাপন করলো ভারতীয় দর্শক। যার ফলে মুক্তির প্রথম দিনেই বক্স অফিসে ছবিটি আয় করেছিল ১০ কোটি রুপি। যা ভারতে চলতি বছরে মুক্তি পাওয়া বক্স অফিসে প্রথম দিনে সবচেয়ে বেশি আয় করা সিনেমার তালিকায় পাঁচ নম্বরে জায়গা করে নিয়েছে।

প্রথম দিনে ১০ কোটি রুপি আয় ছাড়াও দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ এবং পঞ্চম দিনে ছবিটি আয় করেছে যথাক্রমে ১১.২ কোটি, ১২.৩ কোটি, ৪.৫ কোটি এবং ৩.৭৫ কোটি রুপি।

একতা কাপুরের বালাজি মোশন পিকচার্স ও অনুরাগ কাশ্যপের ‘ফ্যানটম ফিল্মস’-এর যৌথ প্রযোজনায় ছবিটি এরইমধ্যে ভারতজুড়ে ব্যাপক হৈচৈ ফেলে দিয়েছে। প্রথমে ছবিটিকে সেন্সর বোর্ড আটকে দেয়ায় তীব্র সমালোচনার মুখে পড়ে খোদ সেন্সর বোর্ডই।

একতা কাপুরের বালাজি মোশন পিকচার্স ও অনুরাগ কাশ্যপের ‘ফ্যানটমস’-এর যৌথ প্রযোজনার ছবি ‘উড়তা পাঞ্জাব’। ছবিটি নির্মাণে খরচ হয়েছে মাত্র ৩৪ কোটি রুপি। আর বিজ্ঞাপন ও প্রিন্টে মিলেয়ে খরচ হয়েছে ১৩ কোটি। সব মিলিয়ে ৪৮ কোটি ব্যয় হয়েছে উড়তা পাঞ্জাবের! মুক্তির পাঁচ দিনে ৪২ কোটি ‍রুপি আয় করে এরইমধ্যে ছবিটি বক্স অফিসে হিট হওয়ার স্বপ্ন দেখছে।

অন্যদিকে গতকাল পাকিস্তান সেন্সর বোর্ডও ‘উড়তা পাঞ্জাব’ ছবিটি তাদের দেশে প্রদর্শনের জন্য সবুজ সংকেত দিয়েছে। তবে ছবিটি পাকিস্তানে প্রদর্শনে ছেঁটে ফেলতে হয়েছে বহু দৃশ্য। যা পাকিস্তান পরিপন্থি। অভিষেক চৌবের পরিচালনায় ছবিতে শহীদ কাপুর ছাড়াও প্রশংসা কুড়োচ্ছেন আলিয়া ভাট, কারিনা কাপুর ও পাঞ্জাব সুপারস্টার দিলজিৎ সিং।