মস্কোর গুদামে অগ্নিকান্ডে ১৬ জনের মৃত্যু

মস্কোর একটি গুদামে শনিবার সকালে এক অগ্নিকান্ডে অন্তত ১৬ জনের মৃত্যু হয়েছে।রুশ কর্তৃপক্ষ একথা জানিয়েছে।জরুরি মন্ত্রণালয়ের প্রেস সার্ভিসের উদ্ধৃতি দিয়ে বার্তা সংস্থা তাস জানিয়েছে, আগুন নেভানোর সময় ধোঁয়ায় ঢেকে যাওয়া একটি কামরার সন্ধান পাওয়া যায়।তিনি আরো বলেন, দমকল কর্মীরা দেয়াল ভেঙ্গে ভিতরে গিয়ে ১৬ জনের মৃতদেহ উদ্ধার করে।গ্রিনিচ মান সময় ০৫০০টায় জরুরি কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।খবর বার্তা সংস্থা এএফপি’র।

রাশিয়ার রাজধানী মস্কোর উত্তরাঞ্চলে অবস্থিত একটি শিল্প অঞ্চলের ওই গুদামের ২০০ বর্গমিটার এলাকায় আগুনটি ছড়িয়ে পড়ে।কর্তৃপক্ষ জানায়, গ্রিনিচ সময় ০৭০০টার দিকে আগুন নিভিয়ে ফেলা হয়।মস্কোর মেয়র সার্গেই সোবিয়ানিন টুইটারে জানান, নগর কর্তৃপক্ষ এই ঘটনার তদন্ত করবে।এখন পর্যন্ত এই অগ্নিকান্ডের কারণ সম্পর্কে কিছু জানা যায়নি।

এদিকে, ফিলিপাইনে জঙ্গি সংগঠন আবু সায়েফ গ্র“পের (এএসজি) সঙ্গে দেশটির আইনশৃঙ্খলা বাহিনীর বন্দুকযুদ্ধে ১২ জন নিহত হয়েছেন। নিহত সবাই গ্র“পটির সদস্য বলে জঙ্গি সংগঠনটির পক্ষ থেকে দাবি করা হয়।নিহতদের মধ্যে সংগঠনটির শীর্ষ পর্যায়ে নেতা রয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও বেশ কয়েকজন।স্থানীয় সময় শুক্রবার সকালে দেশটির পাটিকুল এলাকায় এ ঘটনা ঘটে শনিবার (২৭ আগস্ট) সকালে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানায়।আবু সায়েফ গ্র“পের মুখপাত্র আবু রামি দাদের গ্র“পের ১২ জন নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। দেশটির সেনাবাহিনীর ঊর্ধতন কর্মকর্তা আরনেল দেলা ভেগা জানান, প্রায় ১৪ ঘণ্টা ধরে দু’পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধ চলে। এতে ১৭ সেনা সদস্য আহত হয়েছেন।