শিল্পমন্ত্রী আমির হোসেন আমু

দেশে ফেরার পর থেকেই বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা মৃত্যু ঝুঁকিতে রয়েছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। তিনি বলেন, তার (প্রধানমন্ত্রী) ওপর ১৯ বার সশস্ত্র হামলা হয়েছে।আওয়ামী লীগের আসন্ন কাউন্সিল উপলক্ষে ‘আওয়ামী লীগ : ইতিহাস, ঐতিহ্য ও সংগ্রাম’ শিরোনামে বৃহস্পতিবার দলটির প্রচার ও প্রকাশনা উপ-কমিটি আয়োজিত এক সেমিনারে তিনি এসব কথা বলেন।

শিল্পমন্ত্রী বলেন, ভয়ঙ্কর ২১ আগস্ট হামলায় আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করার যে চেষ্টা ছিল, সে হামলায়ও প্রধান লক্ষ্য ছিল শেখ হাসিনা। কিন্তু ঘাতকরা পারেনি। বাংলার মানুষের মুক্তির জন্যই মহান আল্লাহ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে বাঁচিয়ে রেখেছেন। প্রতিনিয়ত মৃত্যুঝুঁকি নিয়েই দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছেন তিনি। আমু আরো বলেন, বাংলাদেশের সব অর্জনের ইতিহাসের সঙ্গেই আওয়ামী লীগের ইতিহাস জড়িত। বঙ্গবন্ধু জন্মেছিলেন বলেই বাংলাদেশের জন্ম হয়েছিল। বঙ্গবন্ধু ছিলেন বিচক্ষণ দৃষ্টিভঙ্গির অধিকারী। অনেকেই সত্তরের নির্বাচনের বিরোধিতা করলেও বঙ্গবন্ধু স্পষ্ট বুঝে ছিলেন, ওই নির্বাচনের মধ্য দিয়েই বাংলাদেশের জন্ম হবে। তাই হয়েছে।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমামের সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন বিশিষ্ট আইনজীবী ব্যারিস্টার আমিরুল ইসলাম, আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ, অধ্যাপক মুনতাসীর মামুন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হারুন-অর রশিদ, সাংবাদিক গোলাম সারওয়ার, স্বদেশ রায় প্রমুখ।