hotta-1জেলার আতিমারী উপজেলায় মানুষিক প্রতিবন্ধী মা ইনছেনা বেগম কর্তৃক তার চার মাসের ছেলে জেহাদী হোসেন এক শিশুকে গলাটিপে হত্যা করার অভিযোগ। এ ঘটনায় শিশুটির মাকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

বুধবার দুপুরে উপজেলার পলাশী ইউনিয়নের বড়াইবাড়ি কলতারপাড় এলাকায় নিজ বাড়ির পাশের ডোবার কাঁদা থেকে মরদেহটি উদ্ধার করেছে পুলিশ। নিহত শিশু জেহাদী হোসেন বড়াইবাড়ি কলতারপাড় গ্রামের আবু হাসান ও ইনছেনা বেগম দম্পত্তির একমাত্র ছেলে। পিতা আবু হাসান ঢাকায় রিক্সা চালান। তিনি এখনও ঢাকায় রয়েছেন।

এ ব্যাপারে আদিতমারী থানার পরিদর্শক (ওসি-তদন্ত) ফিরজ কবির ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বুধবার দুপুরে উপজেলার পলাশী ইউনিয়নের বড়াইবাড়ি কলতারপাড় এলাকার বাসিন্দা আবু হাসানের বাড়ির পাশের একটি ডোবার কাঁদায় তারই শিশু সন্তান জেহাদীর মরদেহ দেখতে পেয়ে স্থানীয়রা পুলিশে খবর দেয়। পুলিশ খবর পেয়ে তৎক্ষনাত ঘটনাস্থলে গিয়ে মরদেহটি উদ্ধার করে থানায় নিয়ে আসে। পুলিশ জানান, মানসিক প্রতিবন্ধী ইনছেনা বেগম তার ছেলে জেহাদীকে হত্যা করে ডোবার কাঁদায় পুতে রেখেছে বলে অভিযোগ তুলছে স্থানীয়রা।  তিনি আরো জানান, আমরা বিষয়টি ভালো করে তদন্ত করে দেখব।  এছাড়া শিশুটির মাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে নিয়ে আসা হয়েছে। জিজ্ঞাসাবাদের পরেই বোঝা যাবে আসলে তার মা দোষী কিনা? নাকি এর পিছনে আর কোনো ঘটনা রয়েছে তবেই জানা যাবে।

মোঃ ইউনুস আলী, লালমনিরহাট প্রতিনিধি