_20161115202533

গাজীপুরে গলায় ফাঁস লাগানো কলেজের এক নারী প্রভাষকের লাশ মঙ্গলবার রাতে উদ্ধার করেছে পুলিশ। নিহত ওই প্রভাষকের নাম আফসানা আক্তার (৩২)। তিনি মুন্সিগঞ্জের টঙ্গীবাড়ি থানার দরজাপাড়া গ্রামের খলিলুর রহমানের মেয়ে এবং গাজীপুর শহরের কাজী আজিম উদ্দিন কলেজের ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক। এঘটনায় পুলিশ নিহতের স্বামীকে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করছে।

জয়দেবপুর থানার এসআই মোঃ আতিকুর রহমান ও স্থানীয়রা জানান, গাজীপুর জেলা শহরের উত্তর ছায়াবিথী’র হাক্কানী সোসাইটি এলাকায় আসাদুজ্জামান খান বাবলুর বড় বোনের বাড়ির ৫তলার একটি ফ্ল্যাটে দু’ছাত্রীকে সঙ্গে নিয়ে প্রায় দু’বছর যাবত ভাড়া থাকতেন কলেজ শিক্ষক আফসানা আক্তার। প্রায় তিন বছর আগে গাজীপুরের শ্রীপুর উপজেলার শৈলাট এলাকার গাজীপুর উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মফিজ উদ্দিনকে (৫৫) ভালবেসে গোপনে বিয়ে করেন তিনি। মফিজ উদ্দিন শ্রীপুরের গাজীপুর এলাকার মৃত রইজ উদ্দিনের ছেলে। এটি মফিজ উদ্দিনের দ্বিতীয় বিয়ে। তার আগের সংসারে স্ত্রী ও দু’পুত্র সন্তান রয়েছে। দু’সন্তানকে নিয়ে প্রথম স্ত্রী গাজীপুর সিটি কর্পোরেশনের কড্ডা ইসলামপুর এলাকার বাড়িতে থাকেন। গত ৮ মে মফিজ উদ্দিন ওই বিদ্যালয় থেকে সাময়িক বরখাস্ত হন। সোমবার রাতের খাবার খেয়ে আফসানা ঘুমিয়ে পড়েন। এসময় তার স্বামী ইসলামপুরের বাড়িতে ছিলেন। মঙ্গলবার সকালে ওই দু’শিক্ষার্থী ঘুম থেকে উঠে কলেজে যাওয়ার জন্য প্রস্তুতি নিতে থাকে। এসময় প্রভাষক আফসানার কক্ষের দরজা ভিতর থেকে বন্ধ দেখতে পেয়ে শিক্ষার্থীরা তাকে ডাকাডাকি করে এবং মোবাইলে ফোন করে। কিন্তু আফসানার কোন সাড়া না পেয়ে শিক্ষার্থীরা কলেজে চলে যায়। তারা দুপুরে কলেজ থেকে ফিরে এসেও দরজা বন্ধ দেখতে পেয়ে আবারো আফসানাকে ডাকাডাকি করে। অবশেষে প্রতিবেশীরা এগিয়ে এসে তারাও দরজা খোলার চেষ্টা করে ব্যার্থ হয়। এ সংবাদ পেয়ে আফসানার স্বামী ও কলেজ শিক্ষকরা ঘটনাস্থলে ছুটে যান। খবর পেয়ে রাতে জয়দেবপুর থানা পুলিশ সেখানে গিয়ে দরজা ভেঙ্গে ঘরের ভিতরে প্রবেশ করে। এসময় কক্ষের সিলিং ফ্যানের সঙ্গে গলায় রশি পেঁচানো আফসানার ঝুলন্ত লাশ দেখতে পায় পুলিশ। নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য শহীদ তাজ উদ্দি আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। এঘটনায় নিহতের স্বামীকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

কাজী আজিম উদ্দিন কলেজের সহযোগী অধ্যাপক মুজিবুর রহমান জানান, মঙ্গলবার সকাল পৌণে ৯টায় একাদশ শ্রেণীতে আফসানার ক্লাশ নেয়ার কথা ছিল। কিন্তু তিনি এদিন কলেজে অনুপস্থিত ছিলেন।

জয়দেবপুর থানার ওসি খন্দকার রেজাউল হাসান রেজা জানান, এলাকাবাসির সংবাদের ভিত্তিতে পুলিশ ঘটনাস্থল থেকে দরজা ভেঙ্গে ঘরের ভিতর থেকে সিলিং ফ্যানের সঙ্গে কলেজ শিক্ষক আফসানার ঝুলন্ত লাশ উদ্ধার করেছে। তার শরীরের কোথাও আঘাতের চিহ্ন পাওয়া যায় নি, তবে নিহতের গলায় ফাঁসির কালো দাগ রয়েছে। ধারনা করা হচ্ছে, মানসিক অশান্তির কারনে গলায় ফাঁস লাগিয়ে তিনি আত্মহত্যা করেছেন।

মোস্তাফিজুর রহমান টিটু, স্টাফ রিপোর্টার, গাজীপুর।