শ্রমিক ছাঁটাইয়ের প্রতিবাদে রাজধানীর মিরপুর-১ এলাকায় একটি পোশাক কারখানার শ্রমিক সড়ক অবরোধ ও যানবাহন ভাঙচুর করেছে। এ সময়ে কয়েক শ্রমিকসহ পুলিশের এক পরিদর্শক আহত হয়েছেন। সোমবার সকাল ১০টার দিকে চিড়িয়াখানা সড়ক এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, মেরিডিয়ান গার্মেন্টস নামের একটি পোশাক কারখানার কয়েক শ্রমিককে ছাঁটাই করে কর্তৃপক্ষ। সোমবার সকালে ওই কারখানার শ্রমিকরা দেখতে পান তাদের কারখানা ৯ আগস্ট পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে। এ সময় মিরপুর থেকে কারখানাটি অন্য জায়গায় স্থানান্তর করা হচ্ছে বলেও গুজব ছড়িয়ে পড়ে। এতে ক্ষিপ্ত হয়ে শ্রমিকরা মিরপুর-১ নম্বরের কিয়াংসি চায়নিজ রেস্টুরেন্টের সামনের বেশ কয়েকটি যানবাহন ভাঙচুর করেন। পরে তারা চিড়িয়াখানা সড়ক অবরোধ করেন। এতে ওই এলাকায় যানজট সৃষ্টি হয়। পুলিশ ঘটনাস্থলে এলে শ্রমিকদের সাথে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে বেলা ১২টার দিকে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম জানান, মেরিডিয়ান গার্মেন্টস নামের একটি পোশাক কারখানার শ্রমিকেরা রাস্তা অবরোধ করে গাড়ি ভাংচুর করেছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। তবে এখন পরিস্থিতি শান্ত। শাহআলী থানার ওসি আনোয়ার হোসেন জানান, শ্রমিকদের ইট-পাটকেলের আঘাতে শাহ আলী থানার পরিদর্শক (অপারেশন) মেহেদি হাসান আহত হন।