আজ ১৯ ডিসেম্বর ২০১৭ মঙ্গলবার বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও স্পর্শ ব্রেইল প্রকাশনা যৌথভাবে একাডেমির প্রশিক্ষণ ভবনের মহড়াকক্ষে সঙ্গীত প্রতিযোগিতা আয়োজন করে। প্রতিযোগিতায় বিচারক হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট কন্ঠশিল্পী কিরণ চন্দ্র রায়, ছায়ানটের শিক্ষক নাসিমা শাহীন ফ্যান্সি ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত বিভাগের শিক্ষক মাহমুদুল হাসান। প্রতিযোগিতায় জুনিয়র ও সিনিয়র পর্যায়ে অংশগ্রহণ করে বিউটিফুল মাইন্ড স্কুল, বেগম বদরুননেসা কলেজ, ঢাকা বিশ্ববিদ্যালয়, সি. আর. পি, ব্যাপটিষ্ট মিশন, নটরডেম কলেজ, মিরপুর গার্লস আইডিয়াল ল্যাবরেটরী ইন্সটিটিউট ও ঢাকা পাবলিক স্কুল এন্ড কলেজের ২৪জন শিক্ষার্থী। জুনিয়র পর্যায়ে প্রথম স্থান অধিকার করে ব্যাপটিষ্ট মিশণের শিক্ষার্থী বিথী, দ্বিতীয় স্থান অধিকার করে যৌথভাবে সি আর পি’র আবু বকর ও বিউটিফুল মাইন্ড স্কুলের শিক্ষার্থী সানজিদা এবং তৃতীয় স্থান অধিকার করে বিউটিফুল মাইন্ড স্কুলের শিক্ষার্থী ইরা। সিনিয়র পর্যায়ে প্রথম স্থান অধিকার করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বুসরা, দ্বিতীয় স্থান অধিকার করে যৌথভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তামান্না আকতার ও পারমিতা জেতরা এবং তৃতীয় স্থান অধিকার করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সোহানা। প্রতিযোগিতা শেষে আলোচনা পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক জনাব লিয়াকত আলী লাকী এবং আলোচনা করেন স্পর্শ ব্রেইল প্রকাশনার প্রধান উদ্যোক্তা নাজিয়া জাবীন।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক জনাব লিয়াকত আলী লাকী বলেন প্রতি তিনমাস পর পর আমাদের আয়োজনে সকল বিশেষ চাহিদা সম্পন্ন ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে কর্মশালা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের ব্যবস্থা করবো।
আলোচনা শেষে বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক জনাব লিয়াকত আলী লাকী প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের হাতে শিল্পী হাসেম খান এর চারুকলা পাঠ বিষয়ক বই তুলে দেন।