বাংলাদেশ আমার অহংকার, এই স্লোগান নিয়ে র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকেই জঙ্গী, সন্ত্রাসী, অবৈধ অস্ত্রধারী, মাদক ব্যবসায়ী, ছিনতাইকারীসহ বিভিন্ন অপরাধীদের গ্রেফতারে অগ্রনী ভূমিকা পালন করে আসছে। এছাড়া র‌্যাব তার সৃষ্টির সূচনালগ্ন থেকেই জঙ্গি ও সন্ত্রাসবাদ এর বিরুদ্ধে আপোষহীন অবস্থানে থেকে নিরলস ভাবে কাজ করে আসছে।

র‌্যাব-৭, কক্সবাজার ক্যাম্প গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কক্সবাজার জেলার সদর থানাধীন হাসপাতাল রোড এলাকায় মাদক ব্যবসায়ীরা ইয়াবা বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করেছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-৭, কক্সবাজার ক্যাম্পের একটি আভিযানিক দল মেজর মোঃ রুহুল আমিন এর নেতৃত্বে ০৬/০৩/২০১৮ ইং তারিখ রাত ২১.০০ ঘটিকার সময় বর্নিত স্থানে অভিযান পরিচালনা করে আসামী (১) মোঃ আঃ খালেক (৩২), পিতা-মৃত মীর কাশেম, গ্রাম-কলাতলী, থানা-কক্সবাজার সদর, জেলা-কক্সবাজার, (২) রণ বড়–য়া রনি (২২), পিতা-সুইঙ্গা বড়–য়া, সাং-পূর্ব রাজারকুল, থানা-রামু, জেলা-কক্সবাজার, (৩) মোঃ আনোয়ার হোসেন (২১), পিতা-মোঃ আঃ করিম, গ্রাম-খুরুশকুল (মনুপাড়া) থানা-কক্সবজার সদর, জেলা-কক্সবাজারদের ০১ টি অটোরিক্সাসহ হাতেনাতে ধৃত করে। পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে আসামীদের দেহ তল্লাশী করে ২৯৮০ পিস ইয়াবা ও ইয়াবা বিক্রির ৫৬১৫/- উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ইয়াবার মূল্য (২৯৮০ী৪০০) = (১১,৯২,০০০/- (এগার লক্ষ বিরানব্বই হাজার) টাকা মাত্র।

উদ্ধারকৃত মাদক সহ ধৃত আসামীদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে কক্সবাজার সদর মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

উপ-পরিচালক
কোম্পানী কমান্ডার, র‌্যাব-৭, সিপিসি-২, কক্সবাজার।