গাজীপুর সিটি কর্পোরেশনের এবারের নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মো. জাহাঙ্গীর আলম দ্বিগুণ ভোটের বেশী ব্যবধানে নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন চার লাখ ১০ ভোট পেয়েছেন। অপরদিকে তার নিকটতম বিএনপির মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার পেয়েছেন এক লাখ ৯৭ হাজার ৬১১ ভোট।

রিটার্নিং অফিসার কুতুব উদ্দিন মন্ডল বুধবার জানান, গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে মঙ্গলবার ৫৭টি ওয়ার্ডের ৪২৫টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এর মধ্যে ৯টি কেন্দ্রে স্থগিত ঘোষণা করা হয়েছে। বাকি ৪১৬টি কেন্দ্রের ফলাফল ঘোষণঅ করা হয়। প্রাপ্ত তথ্য অনুযায়ী বিএনপি প্রার্থী হাসান উদ্দিন সরকারের চেয়ে আওয়ামী লীগের প্রার্থী জাহাঙ্গীর আলম দুই লাখ দুই হাজার ৩৯৯ ভোট বেশি পেয়েছেন।
মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরামহীন ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোটগ্রহণ চলাকালীন কয়েকটি কেন্দ্রে অপ্রীতিকর কিছু ঘটনা ঘটলেও শান্তিপূর্ণভাবেই ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে।
আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম মঙ্গলবার তার গ্রামের বাড়ির ৩০ নম্বর ওয়ার্ডের কানাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট প্রদান করেন। এ কেন্দ্রে ২১১৮ ভোটের মধ্যে তিনি পেয়েছেন ১৪৭৮ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপি’র প্রার্থী পেয়েছেন ১৭৭ ভোট। অপরদিকে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার নিজ বাসভবন সংলগ্ন ৫৪নং ওয়ার্ডর আউচপাড়ায় বশির উদ্দিন উদয়ন একাডেমী কেন্দ্রে ভোট প্রদান করেন। এ কেন্দ্রে ২৬৯১ ভোটের মধ্যে হাসান উদ্দিন সরকার পেয়েছেন ৭৫৫ ভোট, তার প্রতিদ্বন্দ্বি আওয়ামীলীগের প্রার্থী পেয়েছেন ৪৮৯ ভোট। মেয়র পদে মোট ৬লাখ ৪৮ হাজার ৭৪৯ ভোটার ভোট প্রদান করেন। এরমধ্যে ত্রুটির কারণে ১৮৬৩৮ ভোট বাতিল করা হয়, অবশিষ্ট ৬ লাখ ৩০ হাজার ১১১ ভোট বৈধ ঘোষণা করা হয়।
গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে বিপুল ভোটের ব্যবধানে নির্বাচিত হয়ে নৌকা প্রতীকের মেয়র. জাহাঙ্গীর আলম তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ভোটার ও কর্মী সমর্থকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, গাজীপুরকে একটি পরিকল্পিত শহর গড়তে নগরবাসি আমাকে ভোটের মাধ্যমে দায়িত্ব দিয়ে নির্বাচিত করেছেন। আমি দল-মত নির্বিশেষে সবার পরামর্শ ও সহযোগিতা নিয়ে এ দায়িত্ব পালন করবো। আমি শীঘ্রই ১০০ দিনের কর্মসূচি ঘোষণা করবো। অগ্রাধিকার ভিত্তিতে সবার সঙ্গে সমন্বয় করে যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন, ড্রেনের ব্যবস্থা, ফুটপাত তৈরিসহ জনদুর্ভোগ লাঘবের কাজগুলো প্রাথমিকভাবে যতদূর সম্ভব সমাধান করার কাজ হাতে নেব। এসব কর্মসূচি বাস্তবায়নের জন্য আমি প্রধানমন্ত্রীর সহযোগিতা চাইবো।
গাজীপুর সিটি কর্পোরেশনে ৫৭টি ওয়ার্ড কাউন্সিলরের মধ্যে একজন কাউন্সিলর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তাই ৫৭টির মধ্যে ৫৬টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ২৫৪ জন ও সংরক্ষিত ১৯ নারী ওয়ার্ডে কাউন্সিলর পদে ৮৪ জন এবং মেয়র পদে সাতজন প্রার্থী এ নির্বাচনে অংশ নেন। নির্বাচনে মোট ৩৪৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। গাজীপুর সিটি কর্পোরেশনের নির্বাচনে ৫৭টি ওয়ার্ডে মোট ভোটার ১১ লাখ ৩৭ হাজার ৭৩৭ জন। এর মধ্যে ৫ লাখ ৭৯ হাজার ৯৩৫ জন পুরুষ এবং ৫ লাখ ৬৭ হাজার ৮০১ জন নারী।

মোস্তাফিজুর রহমান টিটু, গাজীপুর ও নুরুল ইসলাম, টঙ্গী ॥