গাজীপুরে শ্রীপুরের এক এতিমখানার প্রায় ৩’শ শিক্ষার্থীকে হেপাটাইটিস ‘এ’ টিকা দেয়া হয়েছে। এসময় তাদের মাঝে স্কুল ব্যাগ ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি শফিকুল ইসলাম মোড়ল জানান, শ্রীপুর উপজেলা তেলিহাটি ইউনিয়নের মুলাইদ গ্রামের মোড়লপাড়া সোলায়মানিয়া মাদ্রাসা ও এতিমখানার প্রায় ৩’শ শিক্ষার্থীর মাঝে বৃহস্পতিবার স্কুল ব্যাগ, জ্যামিতি বক্স, স্কেল, পেন্সিল, কাটার, রাবারসহ শিক্ষা উপকরণ ও চকোলেট বিতরণ করা হয়েছে। এসময় তাদেরকে হেপাটাইটিস ‘এ’ টিকা দেয়া হয়। কুয়েত মেডিকেল স্টুডেন্ট এসোসিয়েশনের ২৬জন শিক্ষার্থী কুয়েত সোসাইটি অফ রিলিফের ব্যবস্থাপনায় ও নাজাত চ্যারিটি কুয়েতের অর্থায়নে এ কর্মসূচি পালন করা হয়।

কুয়েত অফিসের বৈদেশিক অফিস বিষয়ক প্রধান মোঃ জাসেম আল হোলী জানান, কোমলমতি শিক্ষার্থীদের জন্ডিস রোগের হাত থেকে বাঁচাতে হেপাটাইটিস ‘এ’ রোগের টিকার প্রথম ডোজ দেয়া হয়েছে। ২০১৯ সালের জানুয়ারি মাসে তাদেরকে দ্বিতীয় ডোজ প্রদান করা হবে। এছাড়াও আগামী ২৯ জুলাই ঢাকা, মানিকগঞ্জ ও মুন্সীগঞ্জের সর্বমোট ১৫শ ছাত্র-ছাত্রীকে এই টিকা প্রদান করা হবে।

এসময় কুয়েত সোসাইটি অফ রিলিফের বাংলাদেশ অফিসের মহাপরিচালক ডাঃ গাজী মোহাম্মদ জহিরুল ইসলাম, শিক্ষা ও সম্প্রসারণশীপ বিভাগের সিনিয়র অফিসার আব্দুল হালিম, তেলিহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল বাতেন সরকার, মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি শফিকুল ইসলাম মোড়ল, মাদ্রাসার শিক্ষা সচিব মাওলানা শফিকুল ইসলাম মোড়ল, তেলিহাটি ইউপি সদস্য জয়নাল আবেদীন পিওর, দাতা সদস্য আমিরুল ইসলাম মোড়ল, উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।