নিখোঁজের প্রায় দেড় বছর পর রাজধানীর নিজ বাসায় ফিরেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ৭ এর সাবেক অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল হাসিনুর রহমান।শনিবার (২২ ফেব্র“য়ারি) পল্লবী থানার উপ-পরিদর্শক (এসআই) মনিরুল ইসলাম এই তথ্য জানান।

এসআই মনিরুল ইসলাম বলেন, শুক্রবার রাতে হাসিনুরের স্ত্রী শামীমা আক্তার আমাকে ফোন দেয়। হাসিনুর সুস্থ আছেন বলে জানিয়েছেন। তবে তার চিকিৎসা প্রয়োজন বলে তার পরিবারের লোকজন জানিয়েছেন। তাই হাসিনুরকে চিকিৎসকের কাছে নিয়ে গেছেন।

তিনি আরও বলেন, এখনো তার সঙ্গে দেখা করিনি। তিনি কিছুটা স্বাভাবিক হলে তার সঙ্গে কথা বলবো। সে বাসার বাইরে আছেন। স্বজনরা তার সঙ্গে রয়েছেন।হাসিনুরের স্ত্রী শামীমা আক্তার বলেন,রাত সাড়ে ১১টা থেকে ১২টার দিকে বাসায় আসেন তিনি। তার প্রেসার বেশি ছিল। প্রেসারের ওষুধ দেওয়া হয়েছে। এখন বিশ্রাম নিচ্ছেন। সে নিয়মিত চেকআপের মধ্যে ছিল অতীতে। তার সেই নিয়মিত চেকআপের জন্য চিকিৎসকের কাছে নিতে হবে।

তিনি আরও বলেন, হাসিনুর শারীরিকভাবে সুস্থ হলেও মানসিকভাবে বিপর্যস্থ। আমরা কোনও কিছু জিজ্ঞাস করছি না। তিনি ফেরত এসেছেন এটাই আমাদের পরিবারের জন্য বড় বিষয়। সবার কাছে দোয়া প্রার্থী।

প্রসঙ্গত, ২০১৮ সালের ৮ আগস্ট থেকে নিখোঁজ ছিলেন হাসিনুর। তার পরিবার জানায়, ওইদিন রাত সাড়ে ১০টার দিকে মিরপুরের ডিওএইচএস এলাকা থেকে ডিবি পুলিশ পরিচয় দিয়ে কয়েকজন লোক তাকে গাড়িতে তুলে নিয়ে যায়। এই ঘটনায় পল্লবী থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করে তার পরিবার।

সূত্র জানায়, হাসিনুর রহমান র‌্যাবের ব্যাটালিয়ন-৭ এর অধিনায়ক থাকাকালীন সময় তার বিরুদ্ধে হিজবুত তাহরীরের সম্পৃক্ততার অভিযোগ ওঠে। পরবর্তীতে তাকে সেনাবাহিনীতে ফেরত দেওয়া হলে তিনি চাকরিচ্যুত হন। তবে তার পরিবার সবসময় এই অভিযোগ অস্বীকার করে আসছেন। তিনি র‌্যাব ছাড়াও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-তে কাজ করেছেন।