পাবনার ঈশ্বরদীতে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। তিনি উপজেলার মুলাডুলি ইউনিয়নের চাঁদপুর গ্রামের বাসিন্দা। তাঁর বয়স ৫১ বছর। তিনি নাটোর সদর হাসপাতালে সিনিয়র স্টাফ নার্স ছিলেন এবং নিজ বাড়ী থেকে যাতায়াত করতেন। শুক্রবার বিকেলে ঈশ্বরদী উপজেলা প্রশাসন, পুলিশ তাঁর বাড়ি লকডাউন করে দিয়েছেন।

স্বাস্থ্য বিভাগ ও উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ওই ব্যক্তি গেল বৃহস্পতিবার নাটোর থেকে ঈশ্বরদীর গ্রামের বাড়িতে ছুটিতে আসেন। শুক্রবার চাঁদপুর মোল্লাপাড়া মসজিদে জুম্মার নামাজ আদায় করেন তিনি। তাঁর নতুন বাড়ি উদ্বোধনের জন্য আজকে ইফতার ও দোয়ার আয়োজন করে নিকট আত্মীয়স্বজনকে তিনি দাওয়াতও দেন। কিন্তু বিকাল সাড়ে ৪টায় ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিহাব রায়হান তাঁর বাড়ির সামনে উপস্থিত হয়ে হ্যান্ডমাইকের মাধ্যমে তাঁর বাড়ি লকডাউন ঘোষণা করেন। সেই সঙ্গে মসজিদও লকডাউন করে দেওয়া হয়। জানাযায়, ৩০ এপ্রিল তাঁর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজশাহীতে পাঠানো হয়েছিল। বৃহস্পতিবার সন্ধ্যায় রিপোর্ট পজেটিভ আসে। এরপরই স্বাস্থ্য বিভাগ নিশ্চিত হয়েছে তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

এ প্রসঙ্গে ইউএনও শিহাব রায়হান বলেন, পরিস্থিতি বিবেচনায় গ্রামটি লকডাউন করা হবে। অন্যদিকে রোগীর অবস্থা দেখে চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।