ভোলার দৌলতখান উপজেলার মেঘনা নদীতে ঢাকা থেকে ছেড়ে আসা হাকিমুদ্দিন গামী যাত্রীবাহী তাসরিফ-২ লঞ্চের ধাক্কায় জেলেদের মাছ ধরার ট্রলার ডুবির ঘটনায় তিন জেলে নিখোজ হয়েছে । এতে আহত হয়েছে ট্রলারে থাকা আরও ৩ জেলে। আহতরা দৌলতখান ও ভোলা সদর হাসপাতালে চিকিৎসাধীন আছেন। বুধবার রাত ২ টার দিকে দৌলতখান উপজেলার চৌকিঘাট সংলগ্ন মেঘনা নদীতে এ দূর্ঘটনা ঘটে। খবর পেয়ে ভোলা কোস্টগার্ড ও দৌলতখান ফায়ার সার্ভিসের সদস্যরা যৌথভাবে নিখোজ জেলেদের উদ্ধার কাজ শুরু করেন। এদিকে নিখোঁজদের সন্ধানে মেঘনার তীরে ভিড় করছেন স্বজনরা ও স্থানীয় বাসিন্ধারা।

ট্রলারের মালিক কাজির জানান , বুধবার রাত ২ টার দিকে ৯ জন জেলে নিয়ে ট্রলারটি মেঘনা নদীতে জাল ফেলেন । এ সময় তাসরিফ-২ লঞ্চটি ট্রলারটিকে ধাক্কা দিলে ট্রলারটি ভেঙ্গে যায়। পরে ছয় জেলে সাঁতরে
তীরে উঠতে পারলেও ৩ জেলে এখনও নিখোঁজ রয়েছেন। দৌলতখান ফায়ারসার্ভিসের স্টেশন অফিসার মিজানুর রহমান জানান, ট্রলারটি উদ্ধার করা হয়েছে । সকাল থেকে উদ্ধার অভিযান চালিয়ে বিকালে নদীতে জেলেদের জালে দুই জনের লাশ এক সাথে জালে আটকে নৌকায় উঠে আসে। সাথে সাথে কোষ্টগার্ড কে বিষয় টি জানালে তারা গিয়ে মরদেহ দুটি উদ্ধার করে নিয়ে এসে দৌলতখান থানায় হস্তান্তর করেন। এ দিকে মমিন নামের অপর এক জেলে এখনো নিখোজ রয়েছে।

দৌলতখান থানার ওসি বজলার রহমান সাংবাদিকদের জানান, গত কাল রাতে এ দূর্ঘটনা টি ঘটে, সারা দিন কোষ্টগার্ড ও ফায়ারসার্ভিস উদ্ধার অভিযান চালায়। কোষ্টগার্ড বিকালে ২ জনের মরদেহ উদ্ধার করে থানায় হস্তান্তর করেছে। আমরা তাদের স্বজনদের কাছে বুঝিয়ে দিবো। বাকি একজন কে উদ্ধার অভিযান চলমান রয়েছে।

আশিকুর রহমান শান্ত, ভোলা