বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে বাংলাদেশ ক্রিকেট বোর্ড‌ আয়োজিত সংগীতানুষ্ঠানে অংশগ্রহণ করতে ঢাকা আসছেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ভারতীয় সংগীত শিল্পী এ আর রহমান।

মিরপুর জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ‘ক্রিকেট সেলিব্রেটস মুজিব হান্ড্রেড’ অনুষ্ঠানে মঙ্গলবার (২৯ মার্চ) গান গাইবেন তিনি। আরো থাকবেন দেশের জনপ্রিয় সংগীতশিল্পী মমতাজ এবং ব্যান্ড ‘মাইলস’। শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের জন্য ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ২৬ মার্চ পর্যন্ত সময়কে ‘মুজিববর্ষ’ হিসেবে ঘোষণা করে সরকার। ২০২০ সালের মার্চে এশিয়া একাদশ এবং বিশ্ব একাদশের মধ্যে ‘মুজিব হান্ড্রেড কাপ’ এর দুইটা টি-টোয়েন্টি ম্যাচের সঙ্গে এআর রহমানের কনসার্ট হ‌ওয়ার কথা ছিল। করোনা মহামারির কারণে ক্রিকেট ম্যাচ দুটি না হলেও ২৯ মার্চ কনসার্টটি অনুষ্ঠিত হবে। প্রায় ১৫০০০ দর্শক হাজির হতে পারবেন এই অনুষ্ঠানে। উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সংবাদমাধ্যমে বলেন, মমতাজ ও মাইলস থাকবেন এ আর রহমানের কনসার্টে। প্রথম পর্বে অনুষ্ঠান করবেন তারা। দ্বিতীয় পর্বে থাকবেন এ আর রহমান।

কনসার্টে মমতাজ এবং মাইলসের সঙ্গে এ আর রহমানের উপস্থিতিতে বেড়েছে টিকিটের চাহিদা। অনুষ্ঠানটি টেলিভিশনে দেখানোর দাবি উঠেছে। তবে ক্রিকেট বোর্ড এ বিষয়ে কিছু জানায়নি।